LSG vs MI: অল্প রানেও টানটান উত্তেজনা! শেষ ওভারে হার্দিকদের হারিয়ে জয় রাহুলদের

আজ এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকলো লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়াম। যেখানে শেষ পর্যন্ত মূল্যবান ২ পয়েন্টের জন্য লড়াই করলেও জিততে অক্ষম হল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai…

আজ এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকলো লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়াম। যেখানে শেষ পর্যন্ত মূল্যবান ২ পয়েন্টের জন্য লড়াই করলেও জিততে অক্ষম হল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। অন্যদিকে ৪ বল বাকি থাকতেই ৪ উইকেটে ম্যাচটি জয়লাভ করলো লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)। আর এই ম্যাচটি জয়ের পাশাপাশি পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এল তারা।

আজ লখনউয়ের একানা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল লখনউ সুপার জায়েন্টস। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খুব ভালো না হলেও, ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪৪ রান করে মুম্বাই ইন্ডিয়ান্স। যার মধ্যে ৪১ বলে ৪৬ রান করেন নেহাল ওয়াধেরা। এদিকে টিম ডেভিডের ব্যাট থেকে আসে ১৮ বলে ৩৫ রান এবং ৩৬ বলে ৩২ রান করেন ঈশান কিষাণ। এদিকে বল হাতে ২ উইকেট নেন মোহসিন খান।

লখনউ সুপার জায়েন্টসকে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে আসতে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৪৫ রান। যা তাড়া করতে নেমে ওপেনে এসেই উইকেট হারান আর্শিন কুলকার্নি। এরপর কেএল রাহুলের সাথ দিতে ক্রিজে আসেন মার্কাস স্টইনিস (Marnus Stoinis)। দুজনে মিলে ৫৮ রানের মূল্যবান পার্টনারশিপ করেন। রাহুল ২৮ রান করে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বলে আউট হয়ে গেলেও, নিজের মূল্যবান উইকেটটি ধরে রাখেন স্টইনিস।

পরবর্তী উইকেটে স্টইনিসের সাথ দিতে আসেন দীপক হুডা, তিনিও ১৮ রান করে হার্দিকের শিকার হন। অন্যদিকে স্টইনিস আজও নিজের অর্ধশতরান পূরণ করেন৷ আজ ৪৫ বলে ৬২ রানের ইনিংস খেলে মাঠ ছাড়েন তিনি, তাকে ফেরান মোহাম্মদ নবী। এরপর দ্রুত গতিতে উইকেট হারাতে থাকে লখনউয়ের। অন্যদিকে ম্যাচে চাপের সৃষ্টি করেন মুম্বাইয়ের বোলাররা। তবে শেষমেষ নিকোলাস পুরানের ১৪ বলে ১৪ রানের ইনিংসের ভিত্তিতে ম্যাচটি টানটান উত্তেজনা থেকে মাত্র ৪ উইকেটে জয়লাভ করেছে লখনউ।

লখনউ সুপার জায়েন্টস বনাম মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের স্কোরকার্ড (Lucknow Super Giants vs Mumbai Indians Match Scorecard):

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৪৪/৭ (২০ ওভার)

লখনউ সুপার জায়েন্টস: ১৪৫/৬ (১৯.২ ওভার)

ম্যাচটি লখনউ সুপার জায়েন্টস ৪ উইকেটে জয়লাভ করেছে।