RCB vs LSG: আবার বিষন্নতা কোহলিদের, চিন্নাস্বামীতে বড় জয়ে RCB-কে কোণঠাসা LSG-এর

আজ আবারও একটি হারের সম্মুখীন হল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। গত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের পর আজ লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants)…

আজ আবারও একটি হারের সম্মুখীন হল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। গত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের পর আজ লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) কাছে ঘরের মাটিতে ২৮ রানে হার শিকার করলো আরসিবি। এর সাথেই চার ম্যাচের একটি জয় নিয়ে আইপিএল ২০২৪ (IPL 2024) এর পয়েন্ট তালিকার নবম স্থানে রয়েছে আরসিবি। অন্যদিকে আজ এই দুর্দ্ধর্ষ জয়ের সাথে পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে উঠে এল লখনউ।

আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল আরসিবি। যার কারণে প্রথমে ব্যাট করতে হয় লখনউকে। প্রথমে ব্যাট করতে এসে ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৮১ রান তোলে তারা৷ যার মধ্যে কুইন্টেন ডি ককের (Quinton De Cock) ব্যাট থেকে আসে ৫৬ বলে ৮১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। অন্যদিকে নিকোলাস পুরানও ২১ বলে ৪০ রান করে ইনিংসটিকে সম্মানজনক রানে পৌঁছে দেন।

আরসিবিকে এই মরশুমের দ্বিতীয় জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৮২ রান। এই রানের জবাবে ওপেনে আসেন আরসিবির নিয়মিত ওপেনার ফাফ ডু প্লেসিস এবং বিরাট কোহলি। এই জুটি ইনিংসের শুরুটা খুব ভালো করলেও, বিরাট কোহলি ২২ রান করে মনিমরণ সিদ্ধার্থের শিকার হতেই ম্যাচটি কিছু ঘুরে যায় লখনউয়ের দিকে। অন্যদিকে ফাফও ১৯ রান করে দুর্ভাগ্যবশত রানআউট হয়ে যান। এরপর ক্রিজে হাল সামলাতে আসেন রজত পতিদার এবং গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু ম্যাক্সওয়েল ডাক করে ডাগ-আউটে ফিরে যান। তাকে প্যাভিলিয়নের রাস্তা দেখান মায়াঙ্ক যাদব (Mayank Yadav)।

ম্যাক্সওয়েল আউটের পর পতিদারের সাথ দিতে আসেন ক্যামেরন গ্রিন। তবে তিনিও মাত্র ৯ রান করে মায়াঙ্কের শিকার হন। এরপর অনুজ রাওয়াত পতিদারের সাথে সাথ দিয়ে ক্রিজে কিছুটা সময় কাটান। মাত্র ১১ রান করে মার্কাস স্টইনিসের বলে আউট হন তিনি। কিছুক্ষণ পর রজত পতিদারও ২৯ রান করে মায়াঙ্কের বলে আউট হয়ে যান। এখান থেকে আরসিবির পক্ষে এই ম্যাচ জেতা খুব কঠিন ছিল, তারপরেও ক্রিজে আশা বাঁচিয়ে রেখেছিলেন মহীপাল লোমরর। তবে তিনিও মাত্র ১৩ বলে ৩৩ রান করে আউট হয়ে যাওয়ায়, ম্যাচটি আরসিবিকে হারতে হয়। তবে মহম্মদ সিরাজ দুটি ছক্কা মেরে রানটিকে কমিয়ে নিয়ে আসেন। এরপরেও এই ম্যাচে ২৮ রানে আরসিবিকে হারিয়ে এই মরশুমের দ্বিতীয় জয় তুলে নিয়েছে লখনউ।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম লখনউ সুপার জায়েন্টস ম্যাচের স্কোরকার্ড (Royal Challengers Bengaluru vs Lucknow Super Giants Match Scorecard):

লখনউ সুপার জায়েন্টস: ১৮১/৫ (২০ ওভার)

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৫৩ (১৯.৪ ওভার)

ম্যাচটি লখনউ সুপার জায়েন্টস ২৮ রানে জয়লাভ করেছে।