Lucknow Super Giants picks New Zealand Matt Henry

IPL 2024: চলতি টুর্নামেন্টে নাম তুলে নিলেন আরো এই ইংলিশ তারকা, পরিবর্তে এই কিউই পেসারকে নিল LSG

আইপিএলে (IPL 2024) ক্রিকেটারদের দলে যোগ দেওয়া এবং দল থেকে বেরিয়ে যাওয়া একটি স্বাভাবিক ঘটনা। এর সঙ্গেই সারা বছর ধরেই ফ্রাঞ্চাইজি দলগুলি এই ক্রিকেটারদের বিষয়ে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করে থাকে। আবার অনেক সময় ক্রিকেটাররা টুর্নামেন্টের আগেই নাম প্রত্যাহার করে নিয়ে দলগুলিকে চাপের মুখে ফেলে দেয়। এই সবকিছুর মধ্যেই এবার বর্তমানে চলমান আইপিএলে লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) নতুন ক্রিকেটার দলে নিয়ে এল।

এই বছর আইপিএলে লখনউ সুপার জায়ান্টস প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামে।‌ কিন্তু দল কেএল রাহুলের নেতৃত্বে হতাশাজনকভাবে ২০ রানে হারের সম্মুখীন হয়। আজ অর্থাৎ ৩০ মার্চ, শনিবার তারা লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নামবে। তার আগেই দলে নতুন ক্রিকেটার নিয়ে এসে লখনউয়ের কর্মকর্তারা রীতিমতো চমক দিল। এবার এই দলে নিউজিল্যান্ডের অন্যতম পেসার ম্যাট হেনরি (Matt Henry) যোগ দিলেন।

তিনি ডেভিড উইলির (David Willey) বদলি হিসাবে লখনউতে জায়গা পেয়েছেন এবং তার ভিত্তি মূল্য ১.২৫ কোটি টাকায় দল সই করিয়েছে। উল্লেখ্য গত বছর একদিনের বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ইংলিশ পেসার ডেভিড উইলি এই বছর আইপিএলে ব্যাক্তিগত কারণে নাম প্রত্যাহার করেছেন। অন্যদিকে ম্যাট হেনরি এর আগে আইপিএলে পাঞ্জাব কিংস এবং চেন্নাই সুপার কিংস দলের হয়ে অংশগ্রহণ করেছিলেন। এর সঙ্গেই পাঞ্জাবের হয়ে তিনি ২০১৭ সালে ২ ম্যাচে এখনও পর্যন্ত আইপিএলে মোট ১ টি উইকেট তুলে নিয়েছেন।

তবে গত বছর পায়ের পেশীতে চোট পাওয়ায় ম্যাট হেনরি নিউজিল্যান্ডের হয়ে একদিনের বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারেননি। তবে সাম্প্রতিক সময় দেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি দুরন্ত ফর্মে আছেন। এর সঙ্গেই এই কিউই পেসার এখনও পর্যন্ত দেশের হয়ে মোট ১৭ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ২০ টি উইকেট সংগ্রহ করেছেন।‌ এবার তিনি আইপিএলে লখনউয়ের একাদশে যোগ দিয়ে দলকে কতটা সাহায্য করতে পারেন এখন সেটাই দেখার।