VVS Laxman: NCA এর দায়িত্ব ছাড়ছেন লক্ষ্মন, এই আইপিএল দল থেকে পেলেন কোচিংয়ের অফার

ভিভিএস লক্ষ্মনকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার জন্য বিসিসিআইয়ের প্রথম পছন্দ হিসাবে মনোনীত করা হয়েছিল, তবে লক্ষ্মণ দলের সাথে বেশি ভ্রমণ করতে অনিচ্ছুক হওয়ার কারণে প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছিলেন।

Lucknow Super Giants Talking To Vvs Laxman For Coaching Role In The Team For Ipl 2025

আইপিএল ২০২৪ শেষ হয়ে এখনও দু’মাসও হয়নি। এর পরও আগামী মরসুমের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। আইপিএল ২০২৫-এর আগেই হবে মেগা নিলাম। সবাইকে নতুন করে দল গঠন করতে হবে। যে কারণে ইতিমধ্যেই চিন্তাভাবনা শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। এর পাশাপাশি, সাপোর্ট স্টাফদের জন্যও নতুন বিকল্পগুলি অন্বেষণ করা হচ্ছে।

আইপিএলের দল লখনউ সুপার জায়ান্টস ভিভিএস লক্ষ্মণকে তাদের কোচিং স্টাফে অন্তর্ভুক্ত করার আগ্রহ দেখিয়েছে। লক্ষ্মণ বর্তমানে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান। মনে করা হচ্ছে, লক্ষ্মণ চান না বিসিসিআই এনসিএ-তে তার মেয়াদ বাড়াক। আগামী সেপ্টেম্বরে তার মেয়াদ শেষ হবে। রাহুল দ্রাবিড় ভারতীয় দলের হেড কোচ হওয়ার পর তার জায়গায় বিসিসিআই লক্ষ্মণ এনসিএ প্রধানকে দায়িত্ব দেওয়া হয়।

এর আগে ভিভিএস লক্ষ্মনকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার জন্য বিসিসিআইয়ের প্রথম পছন্দ হিসাবে মনোনীত করা হয়েছিল, তবে লক্ষ্মণ দলের সাথে বেশি ভ্রমণ করতে অনিচ্ছুক হওয়ার কারণে প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছিলেন। এখনও নিশ্চিত করে কিছু জানানো হয়নি। তবে এলএসজি ম্যানেজমেন্ট লক্ষ্মণের সাথে অনানুষ্ঠানিক আলোচনা করেছে। সূত্রের খবর, হায়দ্রাবাদ থেকে বেস শিফট করার পর লক্ষ্মণ আর এনসিএ-তে থাকতে আগ্রহী নন। বেশ কিছুদিন ধরেই ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছ থেকে প্রস্তাব পাচ্ছেন তিনি।

সূত্রের খবর, প্রাক্তন ভারতীয় ব্যাটিং কোচ বিক্রম রাঠোরকে এনসিএ-তে লক্ষ্মণের উত্তরসূরি হিসেবে ভাবা হচ্ছে। রাঠোর ২০১২ সাল থেকে বিসিসিআইয়ের সঙ্গে রয়েছেন, এর আগে জাতীয় নির্বাচকের দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৯ বিশ্বকাপের পর সঞ্জয় বাঙ্গারের পরিবর্তে তাকে ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ করা হয়। রাহুল দ্রাবিড়ের পাশাপাশি টিম ইন্ডিয়ার সঙ্গেও তার মেয়াদ শেষ হয়েছে।