Ruturaj Gaikwad: ভারতীয় দলে সুযোগ না‌ দেওয়া রুতুরাজ পেলেন বড় দায়িত্ব, এই দল বানালো অধিনায়ক

আইপিএলে চেন্নাই সুপার কিংস ছাড়াও ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন গায়কোয়াড।

Maharashtra Announced Ruturaj Gaikwad As Their Captain For Upcoming Ranji Trophy Season

জিম্বাবোয়ে সফরে দুর্দান্ত পারফরম্যান্স করেও শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলে জায়গা না পাওয়া রুতুরাজ গায়কোয়াডের সামনে আরও একটি বড় দায়িত্ব দেওয়া হয়েছে। মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন তাকে ২০২৪-২৫ রঞ্জি ট্রফির জন্য দলের অধিনায়ক ঘোষণা করেছে। ২৫ জুলাই ২৮ সদস্যের সম্ভাব্য সিনিয়র পুরুষ দল ঘোষণার সময় মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন এই সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে ৩১ বছরের অভিজ্ঞ অঙ্কিত বাওনে দলের নেতৃত্ব দিতেন। তবে বাওনের অধিনায়কত্বে মহারাষ্ট্রের হতাশাজনক পারফরম্যান্স ছিল, তার নেতৃত্বে চারটি মরসুমের মধ্যে তিনটিতে দল নকআউট রাউন্ডের বাইরে অগ্রসর হতে ব্যর্থ হয়েছিল। পাশাপাশি রুতুরাজ গায়কোয়াডের মতো ক্রিকেটারের অধিনায়কত্বের অভিজ্ঞতাও কাজে লাগাতে চেয়েছে দল। আইপিএলে চেন্নাই সুপার কিংস ছাড়াও ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন গায়কোয়াড।

তামিলনাড়ুর প্রাক্তন প্রধান কোচ সুলক্ষণ কুলকার্নি অক্টোবরে মহারাষ্ট্র রঞ্জি দলের দায়িত্ব নেবেন। প্রাথমিকভাবে দুই বছরের জন্য দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক এই ঘরোয়া ক্রিকেটার। ২৮ সদস্যের দলে রয়েছেন প্রতিশ্রুতিশীল তরুণ অলরাউন্ডার আর্শিন কুলকার্নিও।

আইপিএল ২০২৪-এ অভিষেক হওয়া কুলকার্নি সার্ভিসেসের বিরুদ্ধে তার একমাত্র প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন, যেখানে তিনি্য২ এবং ৫৮ রান করেছেন এবং বোলিংয়ে তার ফিগার ২/৪১। এই মলসুমে সবার চোখ থাকবে তার দিকে। এছাড়া রঞ্জি ট্রফির ২০২৪ সংস্করণে গোয়ার প্রতিনিধিত্ব করা রাহুল ত্রিপাঠীকেও দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।