LAKR SHEDULE MLC 2024: বিশ্বকাপের পর আবার মাঠে নামবে নাইটরা, প্রকাশিত হল সম্পূর্ণ সময়সূচী

বর্তমানে বিশ্ব ক্রিকেটে টি-টোয়েন্টি ফরম্যাট বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। এর ফলে সাম্প্রতিক সময় বিভিন্ন দেশে নতুন করে ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হচ্ছে। গত বছর মার্কিন…

বর্তমানে বিশ্ব ক্রিকেটে টি-টোয়েন্টি ফরম্যাট বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। এর ফলে সাম্প্রতিক সময় বিভিন্ন দেশে নতুন করে ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হচ্ছে। গত বছর মার্কিন যুক্তরাষ্ট্র দেশে ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি করার জন্য মেজর লিগ ক্রিকেট (MLC 2024) শুরু করে। প্রথম বছরেই এটি ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিশেষ সাড়া ফেলেছে। এবার এই বছর মেজর লিগ ক্রিকেটের নতুন মরসুমের ক্রীড়াসূচি সামনে এলো। জানুন লস এঞ্জেলেস নাইট রাইডার্সের (Los Angeles Knight Riders) ম্যাচগুলির সম্পূর্ণ তথ্য।

গত বছর মেজর লিগ ক্রিকেটে ৬ টি দল অংশগ্রহণ করেছিল। টুর্নামেন্টের ফাইনালে সিয়াটেল অর্কাস এমআই নিউ ইয়র্ককে ৭ উইকেটে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয়। তবে সুনীল নারিনের (Sunil Narine) নেতৃত্বে লস এঞ্জেলেস নাইট রাইডার্স হতাশাজনক পারফরমেন্স করে। তারা লিগ পর্বে ৫ ম্যাচের মধ্যে ৪ ম্যাচে হারের সম্মুখীন হয়ে টুর্নামেন্টের বাইরে চলে যায়। তবে এই বছর চলমান আইপিএলে সুনীল নারিন ব্যাট এবং বল দুই বিভাগেই দুরন্ত ফর্মে আছেন। ফলে তিনি আসন্ন মেজর লিগ ক্রিকেটেও এইভাবে লস এঞ্জেলেসকে এগিয়ে নিয়ে যাবেন বলে ভক্তরা মনে করছেন।

এই বছর মেজর লিগ ক্রিকেটে লস এঞ্জেলেস সুনীল নারিনের সঙ্গে সঙ্গে জেসন রয়, আন্দ্রে রাসেল, অ‌্যাডাম জাম্পার মতো তারকা ক্রিকেটারদের নিয়ে আক্রমণ তৈরি করবে। আসন্ন এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টটি এই বছর ৫ জুলাই থেকে শুরু হতে চলেছে। লস এঞ্জেলেস নাইট রাইডার্স প্রথম ম্যাচে টেক্সাস সুপার কিংসের বিপক্ষে মাঠে নামবে। লিগ পর্বে এই বছর মেজর লিগ ক্রিকেটে প্রতিটি দল ৭ টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এর সঙ্গেই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি ২৮ জুলাই আয়োজন করা হয়েছে।

মেজর লিগ টুর্নামেন্টের অন্যতম উদ্যোক্তা বিজয় শ্রীনিবাসন গতকাল টুর্নামেন্টের ক্রীড়াসূচি প্রকাশের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আমরা ২০২৪ মরসুমের সময়সূচি উন্মোচন করতে পেরে অন্যরকম উৎসাহ অনুভব করছি। আশা করছি এটি অন্যতম সেরা টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগ হতে চলেছে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬ টি দল ইতিমধ্যেই বিশ্বের একাধিক তারকা ক্রিকেটারদের তাদের দলে যুক্ত করেছেন। তাদের মধ্যে জ্যামাইকান অলরাউন্ডার আন্দ্রে রাসেল, নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট, নিকোলাস পুরান এবং আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান অন্যতম।”

মেজর লিগ ক্রিকেট ২০২৪ লস এঞ্জেলেস নাইট রাইডার্সের সম্পূর্ণ ক্রীড়াসূচি: