একইসাথে শুরু হচ্ছে আমেরিকার মেজর লিগ এবং ভারতের TNPL, দুটি টুর্নামেন্ট কোথায় দেখবেন লাইভ? জেনে নিন

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা অসংখ্য তরুণ ক্রিকেটারদের অংশগ্রহণ করতে দেখেছি। তাদের মধ্যে বেশিরভাগই বিভিন্ন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট থেকে উঠে এসেছেন। সারা বছর ধরে বিশ্ব জুড়ে…

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা অসংখ্য তরুণ ক্রিকেটারদের অংশগ্রহণ করতে দেখেছি। তাদের মধ্যে বেশিরভাগই বিভিন্ন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট থেকে উঠে এসেছেন। সারা বছর ধরে বিশ্ব জুড়ে এই ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টগুলি অনুষ্ঠিত হয়ে থাকে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আজ ভারতের তামিলনাড়ু প্রিমিয়ার লিগ এবং আগামীকাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট শুরু হতে চলেছে। জানুন এই জনপ্রিয় টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগগুলি কোথায় সম্প্রচারিত হবে।

গত বছর জুলাই মাসে মেজর লিগ ক্রিকেটের উদ্বোধনী মরসুম সফলতার সঙ্গে অনুষ্ঠিত হয়েছিল। ফলে এই বছরও আগামীকাল অর্থাৎ ৬ জুলাই থেকে জাঁকজমকপূর্ণভাবে এই লিগটি শুরু হতে চলেছে। এই টুর্নামেন্টে আইপিএলে অংশগ্রহণকারী একাধিক ফ্রাঞ্চাইজি দলের কর্মকর্তারা অতপ্রোতভাবে জড়িয়ে আছেন। গত বছর উদ্বোধনী মরসুমেই এমআই নিউইয়র্ক চ্যাম্পিয়ন হয়। আগামীকাল এই বছর মেজর লিগ ক্রিকেটের প্রথম ম্যাচে গত বছরের চ্যাম্পিয়ন দল সিয়াটেল ওরকাসের বিপক্ষে মাঠে নামবে।

অন্যদিকে ভারতের রাজ্য ভিত্তিক টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগগুলির মধ্যে তামিলনাড়ু প্রিমিয়ার লিগ অন্যতম। তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন ২০১৬ সালে এই টুর্নামেন্ট প্রথম আয়োজন করেছিল। আজ থেকে তামিলনাড়ু প্রিমিয়ার লিগের অষ্টম তম মরসুম অনুষ্ঠিত হতে চলেছে। প্রথম ম্যাচেই গত বছরের চ্যাম্পিয়ন দল লাইকা কোভাই কিংস চিপক সুপার গিলিসের বিপক্ষে মাঠে নামবে।

মেজর লিগ ক্রিকেট ২০২৪ কোথায় সরাসরি দেখা যাবে?

ভারতীয় ক্রিকেট ভক্তরা সনি স্পোর্টস নেটওয়ার্কে মেজর লিগ ক্রিকেটের ম্যাচগুলি সরাসরি দেখতে পাবেন। এছাড়াও ম্যাচগুলি জিও সিনেমায় সরাসরি লাইভ স্ট্রিমিং করা হবে।

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ ২০২৪ কোথায় সরাসরি দেখা যাবে?

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ ২০২৪-এর ম্যাচগুলি ভারতের স্টার স্পোর্টস ১ এবং স্টার স্পোর্টস ২ তামিল চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়াও এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের লাইভ স্ট্রিমিং ভারতে ফ্যানকোড অ্যাপ এবং ওয়েবসাইটে দেখা যাবে।