Manchester City: ইতিহাস গড়ল ম্যান সিটি, প্রথম দল হিসেবে জিতল টানা চতুর্থবারের মত প্রিমিয়ার লিগ শিরোপা

রোববার ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগের (Premier League) শিরোপা জিতে ইংলিশ ফুটবলে ইতিহাস গড়েছে ম্যানচেস্টার সিটি (Manchester City)। ফিল ফোডেন…

রোববার ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগের (Premier League) শিরোপা জিতে ইংলিশ ফুটবলে ইতিহাস গড়েছে ম্যানচেস্টার সিটি (Manchester City)। ফিল ফোডেন (Phil Foden) তার দলকে শিরোপার কাছাকাছি নিয়ে যাওয়ার জন্য প্রথম দিকে দুটি গোল করেছিলেন, তবে মোহাম্মদ কুদুস একটি দুর্দান্ত ওভারহেড কিক দিয়ে গোলের ব্যবধান হ্রাস করার চেষ্টা করেছিলেন, কিন্তু রদ্রি (Rodri) ৫৯ মিনিটে গোল করে ম্যানচেস্টার সিটিকে দুই গোলের লিড দিয়েছিলেন। পুরো ম্যাচে একবারের জন্যও বিচলিত দেখা যায়নি হোম টিম এবং তারা একটি দর্শনীয় জয় পেয়েছে।

আর্সেনাল তাদের প্রতিদ্বন্দ্বীদের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে দিন শুরু করেছিল এবং ম্যানচেস্টার সিটিকে জয় থেকে দূরে নিয়ে যাওয়ার জন্য একটি অলৌকিক ঘটনার জন্য প্রার্থনা করছিল। ২০০৪ সালের পর থেকে প্রিমিয়ার লিগের শিরোপা না জেতা আর্সেনাল এক গোলে পিছিয়ে থাকার পর এভারটনকে ২-১ গোলে হারালেও টানা দ্বিতীয় মরসুমে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। ইংলিশ ক্লাবের একমাত্র দল হিসেবে টানা চারটি শীর্ষ শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি।

প্রিমিয়ার লিগ মরসুমের শেষ দিনে, লুটন ঘরের মাঠে ফুলহ্যামের কাছে ৪-২ গোলে পরাজিত হয়ে বিদায় নিয়েছিল। মনে হচ্ছিল ট্রফির ওপর সিটির এক হাত পড়ে গেছে এবং এরপরই খবর আসতে শুরু করে যে এভারটন আর্সেনালের চেয়ে এগিয়ে গেছে, কিন্তু শিরোপা দৌড় আবার উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে। ৮৯ মিনিটে ২-১ গোলের জয় নিশ্চিত করেন কাই হাভার্টজ। প্রিমিয়ার লিগ মরসুমে নিজেদের শেষ ম্যাচে ব্রাইটনকে ২-০ গোলে হারালেও ম্যানচেস্টার ইউনাইটেড অষ্টম স্থানে থেকে তাদের অভিযান শেষ করেছে এবং তাদের দৌড় শেষ হয়েছে নেতিবাচক গোল ব্যবধানে নিয়ে।