১৭ বছরে আইপিএল না‌‌ জিততে পারায় বিরাট‌সহ আরসিবিকে‌ কড়া‌ নিন্দা মনোজ তিওয়ারির

বর্তমানে আইপিএলে (IPL 2024) এক আলোচ্য দলের নাম হল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। কারণ তারা আইপিএলে ইতিহাসে ১৭ বছর অতিক্রম করে ফেললেও, এখনো…

বর্তমানে আইপিএলে (IPL 2024) এক আলোচ্য দলের নাম হল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। কারণ তারা আইপিএলে ইতিহাসে ১৭ বছর অতিক্রম করে ফেললেও, এখনো পর্যন্ত একবারও শিরোপা জিততে পারেনি তারা। আর তারপরেও আরসিবি ভক্তদের এত উল্লাস, বিরাট কোহলি (Virat Kohli) এবং দলের প্রতি যেন পাগল তাদের ভক্তরা। এই বিষয় নিয়ে মুখ খুলতে শোনা গেছে বাংলার প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারিকে (Manoj Tiwary)।

সম্প্রতি একটি আলোচনা সভায় উপস্থিত হয়েছিলেন মনোজ, সেখানে আইপিএল সম্বন্ধে হিরে থেকে জিরে অনেক কিছুই আলোচনা হয়। তার মাঝেই হঠাৎ করে একবার আরসিবির প্রসঙ্গ ওঠে, আর সেই প্রসঙ্গ ওঠা মাত্রই ক্ষুব্ধ হয়ে ওঠেন মনোজ তিওয়ারি। তিনি আরসিবি ভক্তদের বাড়বাড়ন্তের কথা তুলে একটু মেজাজি হয়ে উত্তর দেন। তার মাঝে তিনি তোলেন বিরাট কোহলির প্রসঙ্গও।

মনোজ তিওয়ারি ওই সভায় বলেছেন, “আরসিবি ভক্তদের একটু অতিরিক্তই হয়ে যাচ্ছে। ভক্তদের ব্যাপারে কথা বলে আপনি আপনার অসফলতাকে ঢাকতে পারেন না তাই না! বিরাট কোহলির মতো তারকা ক্রিকেটার সেখানে রয়েছেন, কিছু কিছু ভক্ত তার পিছনে পাগল, তার ব্যাটিং দেখার জন্যই খেলা দেখতে আসে। যখন কথাবার্তা হয় এবার ১৭ বছর হতে যাচ্ছে, এই বছরও ট্রফি আসবে না। তাহলে দিনের শেষে আপনি খেলছেন কি কারণে! ট্রফি জয়ের জন্যই খেলছেন তাই না! সুতরাং, এই ভক্তদের দৃষ্টান্ত আমি কিছুই বুঝতে পারছি না।”

প্রসঙ্গত, এবছর আইপিএলে এখনো পর্যন্ত ৭ টি ম্যাচ খেলে নিয়েছে আরসিবি। বিরাট কোহলি অরেঞ্জ ক্যাপের তালিকায় প্রথমে থাকলেও, এখনো এই ৭ ম্যাচে মাত্র ১ টি ম্যাচে জয়ের মুখ দেখেছে তারা। বাকি ৬ টি ম্যাচে হারতে হয়েছে তাদের। সেই কারণে বর্তমানে পয়েন্ট তালিকার শেষে রয়েছে। এদিকে আরসিবি এখনো খাতায় কলমে বিদায় না হলেও, এবারে ট্রফি জেতার কোনো আশায় নেই তাদের জন্য। বিগত ১৭ বছর আইপিএল খেলেও একবারও ট্রফি না জেতায়, উপরন্তু ভক্তদের বাড়বাড়ন্ততার জন্য ক্ষুব্ধ হয়েছে মনোজ তিওয়ারি। শুধু তিনিই নন, আজ থেকে কিছুদিন আগে এই বিষয়ে মুখ খুলেছিলেন দীনেশ কার্তিকও।