Mayank Yadav has Started Bowling in Nets ahead of the Zimbabwe and Sri Lanka Tour in July after T20 World Cup 2024

বিশ্বকাপ‌ শেষে জিম্বাবুয়ে সফরের আগেই এল সুখবর, আইপিএল কাঁপানো এই বোলার চোট সারিয়ে ফিরলেন নেটে

বর্তমানে সকল ক্রিকেটপ্রেমী মানুষের নজর এখন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) দিকে। চলতি এই টুর্নামেন্টে প্রতিটি আইসিসি ইভেন্টের মতো শুরুটা বেশ দর্শনীয় করেছে ভারতীয় দল। আর এই টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝেই সুখবর উঠে আসছে ভারতীয় ক্রিকেটপ্রেমীর জন্য। সম্ভবত এই বিশ্বকাপের পরের সিরিজেই জাতীয় দলে ডাক পেতে পারেন বেশ কিছু মহারথী।

এবার আইপিএলে (IPL 2024) বেশ কিছু তরুণ ভারতীয় তারকা সকলের নজর কেড়েছিলেন। আশা করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে জুলাই মাসে জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কা সফরে সুযোগ পাবেন তারা। তবে এখনো পর্যন্ত যে নামটির জন্য ওই সফরের দল ঘোষণার জন্য তাকিয়ে ক্রিকেটবিশ্ব, তিনি হলেন ২১ বছর বয়সী ডান-হাতি পেসার মায়াঙ্ক যাদব (Mayank Yadav)। এবার আইপিএলে লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) হয়ে গতি দিয়ে সকলের মন জিতেছেন দিল্লির এই তরুণ।

ক্রমাগত ১৫০ এর উর্ধ্বে বল করতে পারেন মায়াঙ্ক যাদব। এবার আইপিএলে বল হাতে নিজের গতি দেখিয়ে বেশ কিছু নামী দামী ক্রিকেটারকে বিভ্রান্ত করেছেন তিনি। অনেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে স্কোয়াড ঘোষণার সময় রব তুলেছিলেন, মায়াঙ্ককে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াডে রাখা হোক। তবে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা না থাকায় অতোটাও তাড়াহুড়ো করেনি বিসিসিআই।

অন্যদিকে আইপিএলের সময়েই ৩ ম্যাচ খেলে চোটের শিকার হয়েছিলেন ভারতের এই স্পিডস্টার। তবে পরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে একটি ম্যাচে ফিরে ১ উইকেট নিয়েছিলেন তিনি। তখনো চোট পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি মায়াঙ্ক। কিন্তু এখন চোট সারিয়ে নিয়মিত নেটে বোলিংয়ের প্রস্তুতি নিচ্ছেন তিনি, সেরকমই সোশ্যাল মিডিয়ায় তার নেটে বল করার একটি ছবি ভাইরাল হয়েছে। আশা করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ৬ জুলাই থেকে জিম্বাবুয়েতে (India Tour Of Zimbabwe) শুরু হতে যাওয়া ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় জার্সিতে খেলতে দেখা যাবে তাকে।