‘আশা করি‌ ও‌ এখনো….’, ৪৩ ছোঁয়ার পথেও এখনো ধোনিকে খেলা চালিয়ে যাওয়ার পরামর্শ হাসির

মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) আধুনিক টি-টোয়েন্টি ফরম্যাটকে এক অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর আইপিএলের (IPL 2024) মতো টুর্নামেন্টে…

মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) আধুনিক টি-টোয়েন্টি ফরম্যাটকে এক অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর আইপিএলের (IPL 2024) মতো টুর্নামেন্টে তিনি সমানভাবে নিজের দাপট বজায় রেখেছেন। তবে ৪২ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান কবে অবসর নেবেন তা নিয়ে দীর্ঘদিন ধরে সাধারণ সমর্থক থেকে বিশেষজ্ঞদের মধ্যে আলোচনা চলছে। এবার এই বিষয়ে প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার মাইক হাসি (Mike Hussey) গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

মহেন্দ্র সিং ধোনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক। তার নেতৃত্বেই চেন্নাই সুপার কিংস এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে। তবে এই বছর আইপিএল শুরুর আগেই ধোনি চেন্নাইয়ের নেতৃত্বের দায়িত্ব রুতুরাজ গায়কওয়াডের ওপর তুলে দিয়েছেন। কিন্তু চলমান আইপিএলে এখনও পর্যন্ত মাঠে ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়কের উপস্থিতি ম্যাচের রঙ পালটে দিচ্ছে। তবে অনেকেই মনে করছেন এই টুর্নামেন্টের শেষে ধোনি অবসরের সিদ্ধান্ত না নিয়ে আরও কিছু বছর আইপিএলে খেলা চালিয়ে যেতে পারেন।

সম্প্রতি চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার মাইক হাসি এবার এই বিষয়ে নিজের মতামত প্রকাশ করলেন। তিনি বলেন, “আমি আশা করি এমএস ধোনি আরও কয়েক বছর ধরে খেলা চালিয়ে যাবেন। একমাত্র তিনি নিজে এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন। ধোনি কিছুটা নাটকীয় মুহূর্ত তৈরি করতে পছন্দ করেন। তাই আমি শীঘ্রই কোনও অবসরের সিদ্ধান্ত আশা করছি না।”

উল্লেখ্য গত রবিবার চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে এই বছর আইপিএলের শেষ লিগ পর্যায়ের ম্যাচ অনুষ্ঠিত হয়। এই ম্যাচের পরেই অনেকে মনে করেছিলেন ধোনি অবসরের সিদ্ধান্ত ঘোষণা করবেন। কিন্তু চেন্নাই সুপার কিংস বর্তমানে ১৩ ম্যাচের মধ্যে ৭ ম্যাচে জয়লাভ করে আইপিএলের প্লে অফের লড়াইয়ে অনেকটাই এগিয়ে গেছে। অন্যদিকে ধোনি নিচের দিকে ব্যাট করতে নেমে এই বছর আইপিএলে এখনও পর্যন্ত ১৩ ম্যাচে মোট ২২৬.৬৭ স্ট্রাইক রেটে ১৩৬ রান করছেন।