Mitchell Santner IPL 2024

‘সুযোগ না পেতে পেতে আমি….’, হতাশ হয়ে দলের প্রতি অবাক করা মন্তব্য CSK স্পিনারের

আইপিএলে কম সুযোগ পাওয়ায় হতাশা প্রকাশ করেছেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অলরাউন্ডার মিচেল স্যান্টনার (Mitchell Santner)। চলতি মরসুমে (IPL 2024) এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচ খেলেছেন তিনি। স্যান্টনার ২০১৮ সাল থেকে সিএসকে-র সাথে যুক্ত রয়েছেন, তবে গত কয়েক বছরে দল গঠন এবং ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার উপস্থিতি কিউই তারকাকে একাদশে খুব বেশি সুযোগ দেয়নি। তাদের হয়ে ছয় মরসুমে মাত্র ১৬টি ম্যাচ খেলেছেন তিনি। আইপিএল কেরিয়ারে ১৪ উইকেট নেওয়ার পাশাপাশি ৬৭ রান করেছেন তিনি।

চলতি মরশুমে ধর্মশালার এইচপিসিএ স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। বাঁহাতি স্পিনার ১০ রানে ৩ উইকেটের দারুন স্পেলে ফর্মে থাকা শশাঙ্ক সিংয়ের গুরুত্বপূর্ণ উইকেটটি তুলে নেন। এরই মধ্যে ব্যাট হাতে ১১ রান করেন তিনি। স্যান্টনার স্বীকার করেছেন যে নিয়মিত না খেলায় মাঝে মাঝে হতাশা থাকে, তবে সেই সময়ে তিনি দলের অন্যান্য খেলোয়াড়দের সহায়তা করার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন- “হ্যাঁ, আমি মনে করি, সব সময় না খেলাটাই চ্যালেঞ্জ। এটি মাঝে মাঝে হতাশাজনক হতে পারে তবে আমি মনে করি আপনি যদি না খেলেন তবে দলের প্রতি মনোনিবেশ করার চেষ্টা করা উপযুক্ত। সেটাই করার চেষ্টা করছি। উদাহরণস্বরূপ, অন্যান্য খেলোয়াড়দের সহায়তা করা, এটি প্রশিক্ষণের সময় বা খেলাধুলার সময় এবং এমনকি মানুষের সাথে আলাপচারিতা করা।”

তবে এক মরসুমে মাত্র দুটি ম্যাচ খেললেও প্রতিটি সুযোগের জন্য নিজেকে প্রস্তুত রাখেন বলে জানিয়েছেন এই কিউই অলরাউন্ডার। তিনি বলেন-” আমি মনে করি, সুযোগ পেলে দলকে হতাশ করা উচিত নয়। এটি নিশ্চিত করার বিষয় যে আপনি যখনই সুযোগটি পাবেন তখন আপনি এটির জন্য প্রস্তুত। এটা অনেক লম্বা টুর্নামেন্ট। তাই মাত্র ২ ম্যাচ খেলতে পারলেই ওই দুই ম্যাচে নিজের সেরাটা দিতে চাই।”

এদিকে, রবিবার পঞ্জাবের বিরুদ্ধে জয়ের ফলে সিএসকে ৬ জয় ও ৫ পরাজয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা পরের রবিবার চিপকে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে।