Mitchell Starc KKR: বিশ্বকাপের কথা ভাবছেন না, কেকেআরের হয়ে এই লক্ষ্য অর্জন করার দিকে দেখছেন মিচেল স্টার্ক

মিচেল স্টার্ক (Mitchell Starc) নিঃসন্দেহে এই মুহূর্তে বিশ্বের অন্যতম তারকা পেসার। তবে বিপুল অর্থের বিনিময়ে কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) যোগ দিয়ে এই বছর…

মিচেল স্টার্ক (Mitchell Starc) নিঃসন্দেহে এই মুহূর্তে বিশ্বের অন্যতম তারকা পেসার। তবে বিপুল অর্থের বিনিময়ে কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) যোগ দিয়ে এই বছর আইপিএলের (IPL 2024) শুরুর দিকে সেই ভাবে পারফরম্যান্স করতে না পারায় এই অস্ট্রেলিয়ান তারকাকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। তবে গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে স্টার্ক বল হাতে রীতিমতো জ্বলে ওঠেন। এবার তিনি নিজের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত প্রকাশ করলেন।

গতকাল ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে রীতিমতো চাপের মুখে পড়ে যায়। সেই সময় ভেঙ্কটেশ আইয়ার এসে দলের হয়ে দুরন্ত ব্যাটিং শুরু করেন। তার বিধ্বংসী ৭০ রানে ভর করে কলকাতা ১৯.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে মোট ১৬৯ রান সংগ্রহ করে নেয়। এরপর দ্বিতীয় ইনিংসে বল করতে নেমে মিচেল স্টার্ক ভয়ঙ্কর হয়ে ওঠেন। তিনি একাই ৩.৫ ওভারে ৩৩ রান দিয়ে ৪ টি উইকেট সংগ্রহ করে নেন।

এর ফলে কলকাতা নাইট রাইডার্স মুম্বাইয়ের ঘরের মাটিতে ১২ বছর পর ২৪ রানে ঐতিহাসিক জয় তুলে নেয়। অন্যদিকে ম্যাচ শেষে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে বলতে গিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথাও তুলে আনলেন মিচেল স্টার্ক। তিনি বলেন, “লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে আমাদের দুদিনের মধ্যে ম্যাচ। এই ম্যাচটা আমার এখন প্রধান লক্ষ্য। পরের মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপও আছে। এই মুহূর্তে এই ভাবনা চিন্তাটা কেকেআরকে চ্যাম্পিয়ন করার জন্য সাহায্য করছে।”

কলকাতা দলের বিষয়ে বলতে গিয়ে মিচেল স্টার্ক বলেন, “আমি একটু বেশি অভিজ্ঞ এবং বয়সেও বড়ো। একই সাথে আমি খুব বেশি টি-টোয়েন্টি ক্রিকেট খেলিনি। তাই আমরা একে অপরকে সাহায্য করে এগিয়ে চলেছি। আমি দলের সাথে খুব সহজেই মানিয়ে নিয়েছে এবং সদস্যদের সাথে প্রশিক্ষণ করতে পেরে খুবই খুশি। একদিন রাতে প্রশিক্ষণের সময় হর্ষিত রানাকে আমি বেশি দৌড় করিয়েছিলাম। এর ফলে সে খুশি ছিল না (হাসি)। কিন্তু কলকাতা সত্যিই দুর্দান্ত একটি দল। আমরা একসাথে অনেক মজা করি।”