Mizoram Football Association Organised A Charity Match Between ISL And I-League All Stars For The Cyclone Victims

সাইক্লোন ত্রানে বড় উদ্যোগ মিজোরাম ফুটবলের, ISL এর সাথে I-League প্লেয়ারদের হবে মহারণ

আন্তর্জাতিক ফুটবলে ভারত সেইভাবে নজর কাড়তে না পারলেও ফুটবলকে ঘিরে দেশজুড়ে বিপুল পরিমাণ আবেগ লক্ষ্য করা যায়। এই ফুটবলের স্বপ্নকে নিয়ে আঞ্চলিক জায়গা থেকেও বর্তমানে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। বিশেষ করে উত্তর-পূর্ব ভারত থেকে আমরা সাম্প্রতিক সময় একাধিক শক্তিশালী ফুটবলারকে আন্তর্জাতিক মঞ্চে উঠে আসতে দেখেছি। এর মধ্যেই এবার মিজোরাম ফুটবল অ্যাসোসিয়েশনের (MFA) এক গুরুত্বপূর্ণ জনকল্যাণমুখী পদক্ষেপ সামনে এল।

অন্যান্য রাজ্যগুলির তুলনায় ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলির সাধারণ মানুষের জীবনযাপন প্রাকৃতিক প্রতিকূলতা সহ ক্রমবর্ধমান রাজনৈতিক টানাপোড়নে বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হয়। এর মধ্যে উত্তর-পূর্ব ভারতের অন্যতম একটি রাজ্য হল মিজোরাম। গত মাসের শেষের দিকে হওয়া প্রবল ঘূর্ণিঝড় রেমাল ভারত, বাংলাদেশ সহ মিজোরামেও রীতিমতো তাণ্ডব চালিয়েছিল। এর ফলে বহু সাধারণ মানুষের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয় এবং বর্তমানে তারা বিভিন্ন সহায়তা শিবিরে বসবাস করছেন।

এবার এই বিষয়টিকে মাথায় রেখে মিজোরাম ফুটবল অ্যাসোসিয়েশন একটি চ্যারিটি ম্যাচের আয়োজন করেছে। এই ম্যাচ থেকে উপার্জিত সমস্ত অর্থ অসহায় মানুষগুলির হাতে তুলে দেওয়া হবে। উল্লেখ্য এই ম্যাচে আইএসএল (ISL) এবং আই-লিগের (I-League) তারকা ফুটবলাররা দুই দলে অংশগ্রহণ করবেন। আইএসএল বনাম আই-লিগের তারকাদের নিয়ে তৈরি দলগুলির নাম দেওয়া হয়েছে টিম ব্লু এবং টিম ইয়োলো। ম্যাচটি আজ অর্থাৎ ২১ জুন মিজোরামের আইজলের রাজীব গান্ধী স্টেডিয়ামে বিকাল ৫ টা থেকে অনুষ্ঠিত হবে। ফলে অনেকেই মনে করছেন সুপারচ্যাট যুক্ত বড়ো কোনো ইউটিউব চ্যানেলের এই ম্যাচ লাইভ স্ট্রিমিং করা উচিত ছিল।

মিজোরামে চ্যারিটি ম্যাচে আইএসএলের পক্ষ থেকে ফুটবলারদের তালিকা:-

গোলকিপার: থুয়ামাবিয়া

ডিফেন্ডার: চুংনুঙ্গা, দিনপুইয়া, জেরি, ভালপুইয়া, দিনলিয়ানা, রিকি

মিডফিল্ডার: আপুইয়া, পুইটিয়া, টেরিনা, আইজ্যাক, ইসাক রাল্টে, মার্ক, ছুঙ্গা হামার, ফ্রেডি, পল, তলুয়াংটিয়া

ফরোয়ার্ড: ড্যানিয়েল, এলজেড ছাংটে, ছারজেলা

মিজোরামে চ্যারিটি ম্যাচে আই-লিগের পক্ষ থেকে ফুটবলারদের তালিকা:-

গোলকিপার: বিয়াকা, হৃতপুইয়া

মিডফিল্ডার: মাফেলা, স্যামুয়েল, বি তলুয়াঙ্গা, ব্র্যান্ডন, রোমাভিয়া

ডিফেন্ডার: রুয়াথারা, সাইরুটা, জুইডিকা, কিমকিমা, আদিঙ্গা, রেমরুটা, জো জোহেরা

ফরোয়ার্ড: জেরেমি, এডমন্ড, রেমসাঙ্গা, চুঙ্গা, ডেভিড, রিনজুয়ালা