টেস্ট চলাকালীন ঘুমিয়ে থাকে পাকিস্তানি প্লেয়াররা? গোপন কথা ফাঁস প্রাক্তন টিম ডিরেক্টর হাফিজের

পাকিস্তান দলকে ঘিরে বর্তমানে ক্রিকেট মহলে একাধিক সমালোচনা সামনে আসছে। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) হতাশাজনক পারফরমেন্স করে ইতিমধ্যেই পাক বাহিনী টুর্নামেন্টের বাইরে চলে গেছে‌। এর সঙ্গেই দলের অন্যতম তারকা পেসার হারিস রাউফ সমর্থকদের সাথে উত্তপ্ত বাকবিতণ্ডায় জড়িয়ে গিয়ে সম্প্রতি সমালোচিত হয়েছেন। এবার এর মধ্যেই দলের শৃঙ্খলার কথা বলতে গিয়ে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মহাম্মদ হাফিজ (Mohammad Hafeez) বিস্ফোরক মন্তব্য করলেন।

বাবার আজমের নেতৃত্বে পাকিস্তান গত বছর একদিনের বিশ্বকাপে ৯ ম্যাচের মধ্যে ৫ ম্যাচে হারের সম্মুখীন হয়ে টুর্নামেন্টের বাইরে চলে যায়। এই বছর মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও অনেক আশা নিয়ে পাক বাহিনী তাদের যাত্রা শুরু করে। কিন্তু তারা মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দলের কাছে সুপার ওভারে হেরে টুর্নামেন্টের সুপার ৮-এ পৌঁছানোর সমস্ত আশা শেষ করে। এরপরই পাকিস্তানকে নিয়ে ক্রিকেট মহলে একাধিক সমালোচনা সামনে আসছে।

বর্তমান দলের প্রধান কোচ গ্যারি কার্স্টেনও দলের মধ্যে ক্রিকেটারদের শৃঙ্খলা নিয়েও প্রশ্ন তোলেন। এবার অ্যাডাম গিলক্রিস্টের (Adam Gilchrist) সঙ্গে এক আলাপচারিতায় পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মহাম্মদ হাফিজ দলের বিষয়ে বিস্ফোরক মন্তব্য করলেন। তিনি বলেন, “দলে সঠিক শৃঙ্খলা রাখার কথা হচ্ছে কিন্তু আমাকে আপনি বলুন একটি টেস্ট ম্যাচ চলাকালীন যখন ৪-৫ ক্রিকেটার ড্রেসিংরুমে ঘুমায় দলের পরিচালক হিসাবে আমি কি সেটা মেনে নিতে পারি?”

মহাম্মদ হাফিজ আরও বলেন, “তারা ক্লান্ত ছিল কি জানিনা কিন্তু আমি যখন ড্রেসিংরুমে দেখলাম ৪-৫ জন ক্রিকেটার ঘুমাচ্ছেন তখন আমার মনে হল তারা এটা কীভাবে করতে পারেন। যদি এমন কিছু করেন তাহলে আপনি এই দলের অংশ হতে পারবেন না। কারণ আমি চাই আপনি খেলার সময় মনোযোগী থাকুন। খেলার পর আপনি কী করছেন তখন কেউ দেখতে যাবে না, সেটা আপনার ব্যক্তিগত জীবন। আমি এটাই বলতে চাই ম্যাচ চলাকালীন মনোযোগী হন। আপনি যদি ফাস্ট বোলার হন তাহলে বরফ স্নান করে নিজের ক্লান্তি দূর করতে পারেন কিন্তু আপনাকে ম্যাচের প্রতিটি ঘটনা এবং বিপক্ষদের অবস্থান সম্বন্ধে সচেতন থাকতে হবে।”