Mohammed Shami: ‘ওরা আমাদের নিয়ে খুশি হয় না’ পাকিস্তানি প্রাক্তনদের আজগুবি অভিযোগে এবার সরব শামি

কিছুদিন আগেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে অর্শদীপ সিংয়ের একটি রিভার্স সুইং বল নিয়ে কটুক্তি করেছেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার ইনজামামুল হক।

Mohammed Shami Responds To Inzamamul Haque For Allegations On Arshdeep Singh Reverse Swing Delivery

ভারত এবং পাকিস্তান দুই দেশের মধ্যে বিদ্বেষ সচরাচর চলেই আসছে। সে রাজনীতির ময়দানেই হোক কিংবা ক্রিকেট মাঠেই হোক, সব জায়গাতেই দুই দেশের মধ্যে দ্বন্দ্ব চলেই আসছে। এমনকি ক্রিকেট মাঠের বেশ কিছু ঘটনাকে নিয়েও প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটাররা নানা কটুক্তি করেছেন। যা নিয়ে পালটা মুখ খুলেছেন অভিজ্ঞ ভারতীয় পেসার মহম্মদ শামি।

কিছুদিন আগেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে অর্শদীপ সিংয়ের একটি রিভার্স সুইং বল নিয়ে কটুক্তি করেছেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার ইনজামামুল হক। যদিও সেই বিষয়টিকে নিয়ে বিশ্লেষণ করেছিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। এবার সেই পথ অনুসরণ করেছেন মহম্মদ শামি। তিনি ইনজামামুল হকের কটুক্তি নিয়ে দুইচার কথা বলেছেন।

সম্প্রতি একটি ইন্টারভিউতে মহম্মদ শামি বলেছেন, “পাকিস্তানিরা কখনোই আমাদের নিয়ে খুশি ছিল না এবং কখনো খুশি হবেও না। কেউ বলেছে আমাদেরকে আলাদা বল দেওয়া হচ্ছে, কেউ বলেছে বলের মধ্যে একটা চিপ আছে। আপনার বোলাররা যদি সুইং করে এবং রিভার্স সুইং করে তাহলে সেটা দক্ষতা, যদি আমরা তা করি, আমরা বল টেম্পারিং করছি এবং বলে চিপের ব্যাবহার করছি।”

এছাড়া শামি যোগ করেছেন, “ইনজামাম ভাইকে বলতে চাইবো, আমি তাকে খুব সম্মান করি। কিন্তু আপনাদের সময় সেটি দক্ষতা এবং অন্য কেউ করলে সেটিকে আপনি কি বলবেন?” ২০২৩ একদিনের বিশ্বকাপ চলাকালীন পাকিস্তানিদের ভারতীয় দলের সম্বন্ধে ধারণা হয়েছিল, তাদের বলে চিপের ব্যাবহার করা হচ্ছে এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বল টেম্পারিং করা হয়েছে, যার জন্য রিভার্স সুইং করছে। এই সমস্ত বিষয়গুলিকে একত্রিত করে মুখ খুলেছেন অভিজ্ঞ ভারতীয় পেসার।