Sport

Mohun Bagan: দুই পেনাল্টিতেও এল না জয়, CFL-এ আরো একবার ড্রতেই শেষ করলো মোহনবাগান

সময় এগোনোর সঙ্গে সঙ্গে কলকাতা ফুটবল লিগের লড়াই এখন অনেকটাই জমে উঠেছে। তবে ময়দানের অন্যতম প্রধান দল মোহনবাগান এই টুর্নামেন্টে কিছুটা পিছিয়ে থেকে শুরু করে। প্রথম দুই ম্যাচে ড্র করার পর ইস্টবেঙ্গলের বিপক্ষে উত্তেজনাপূর্ণ ডার্বিতেও ইস্টবেঙ্গলের কাছে সবুজ মেরুনরা হারের সম্মুখীন হয়। তবে শেষ ম্যাচে মোহনবাগান পিয়ারলেসের বিরুদ্ধে ১-০ গোলে জয় তুলে নিয়ে আত্মবিশ্বাস ফিরে পায়।

এই আত্মবিশ্বাস নিয়ে আজ কলকাতা ফুটবল লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মোহনবাগান কল্যাণী স্টেডিয়ামে কলকাতা পুলিশের বিপক্ষে মাঠে নামে। ম্যাচে অভিষেক সূর্যবংশীর নেতৃত্বে সবুজ মেরুনরা প্রথম থেকেই চাপ সৃষ্টি করতে থাকে। তবে কলকাতা পুলিশ প্রথমার্ধে আক্রমণ তৈরি করার পরিবর্তে তারা আজ ডিফেন্সে ফুটবলার সংখ্যা বাড়িয়ে বিপক্ষকে সামলাতেই বেশি ব্যস্ত ছিল। কিন্তু এই ম্যাচের আগে এই বছর কলকাতা ফুটবল লিগে কলকাতা পুলিশ আক্রমণাত্মক ফুটবল খেলে ৫ ম্যাচের মধ্যে ৪ ম্যাচেই জয় তুলে নিয়ে আজ মাঠে নামে। অন্যদিকে আজ ম্যাচের ৪০ মিনিটে মোহনবাগান একটি কর্নার আদায় করে।

এই কর্নার থেকে নেওয়া ফারদিন আলি মোল্লার দুরন্ত শটে হেড করে সুহেল ভাট দলকে ১-০ গোলে এগিয়ে দেন। এটি তার এই বছর কলকাতা ফুটবল লিগের ৪ নম্বর গোল ছিল। এরপর কলকাতা পুলিশ প্রথমার্ধের শেষের দিকে নিজেদের বক্সের মধ্যে সুহেল ভাটকে বিপদজনক ট্যাকেল করায় মোহনবাগান একটি পেনাল্টি পেয়ে যায়। কিন্তু পেলান্টি থেকে নেওয়া ফারদিন আলি মোল্লার শট কলকাতা পুলিশের গোলকিপার মঈদুল আটকে দেন। ফলে প্রথমার্ধে ১-০ গোলে মোহনবাগান বনাম কলকাতা পুলিশের ম্যাচ শেষ হয়।

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই সবুজ মেরুনরা আরও আক্রমণাত্মক হয়ে ওঠে। ম্যাচের ৫১ মিনিটে কলকাতা পুলিশের ভুলে আবারও মোহনবাগান পেনাল্টি আদায় করে নেয়। কিন্তু অধিনায়ক অভিষেক সূর্যবংশী বাইরে শট মেরে সুবর্ণ সুযোগ নষ্ট করেন। এরপর ম্যাচের ৫৫ মিনিটে কলকাতা পুলিশের হয়ে রবি দাস মোহনবাগানের ৩ জন ডিফেন্ডারকে কাটিয়ে দুরন্ত শটে বল বিপক্ষের জালে জড়িয়ে দিয়ে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন। এর ফলে স্কোরবোর্ড ১-১ হয়ে যায়। এর সঙ্গেই কলকাতা পুলিশ আত্মবিশ্বাস ফিরে পেয়ে আরও আক্রমণ তৈরি করার চেষ্টা করে।

ফলে ম্যাচের উত্তেজনা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে দুই দলের ফুটবলাররা অনেকগুলি কার্ড দেখেন। শেষের দিকে লাল কার্ড দেখে কলকাতা পুলিশের আব্দুল তহিদ এবং মোহনবাগানের অভিষেক সূর্যবংশী মাঠের বাইরে চলে যান। এর মধ্যেই সবুজ মেরুনরা একাধিক সহজ সুযোগ নষ্ট করে রীতিমতো হতাশ করে। ফলে শেষ পর্যন্ত মোহনবাগান কলকাতা পুলিশের বিপক্ষে ম্যাচটি ১-১ গোলে ড্র করে আবারও জয় তুলে নিতে ব্যর্থ হল।

Suman Patra

Share
Published by
Suman Patra

Recent Posts

সস্তায় এত সুন্দর স্মার্টফোন! Redmi 14C বাজারে ঝড় তুলতে লঞ্চ হচ্ছে এই তারিখে

Redmi 14C ফোনটি চলতি মাসের শেষেই বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে এটিকে এখন একটি…

25 mins ago

Shakib Al Hasan: পাকিস্তানে টেস্ট খেলা সাকিবের মাথায় ভেঙে পড়লো আকাশ, খুনের অভিযোগ দায়ের করা হল ক্রিকেটারের বিরুদ্ধে

সকল রাজনৈতিক ব্যক্তিত্বের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে তাদের মধ্যে সাকিব অন্যতম।

31 mins ago

India Post Scam: এক মেসেজেই চুরি যাচ্ছে ব্যক্তিগত তথ্য, আপনার ফোনে এলে এড়িয়ে চলুন

বর্তমানে নতুন ভাবে প্রতারণা শুরু করেছে স্ক্যামাররা। এখন তারা India Post-এর নামে ভুয়ো মেসেজ পাঠিয়ে…

40 mins ago

ফিরে এলো ভাউসাহেব মেমোরিয়াল ট্রফি, ভারতের মাটিতে আর্জেন্টিনা অজি ক্লাবের সাথে খেলবে ভারতীয় ক্লাব

ভাউসাহেব বন্দোদকার মেমোরিয়াল ট্রফি একটি অন্যতম ভারতীয় ফুটবল টুর্নামেন্ট যা গোয়া ফুটবল অ্যাসোসিয়েশন দ্বারা আয়োজন…

51 mins ago

অত্যাধুনিক স্কুটার এবার হাতের মুঠোয়, পড়শি দেশে গাড়ি লঞ্চ করছে ভারতের Ather Energy

অত্যাধুনিক ইলেকট্রিক স্কুটার তৈরির জন্য বিখ্যাত Ather Energy এদিন শ্রীলঙ্কার বাজারে পা রাখার ঘোষণা করেছে।…

1 hour ago

Mohun Bagan Durand Cup: রুদ্ধশ্বাস ম্যাচে কাঁটায় কাঁটায় টক্কর, অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিয়ে ডুরান্ডের সেমিতে মোহনবাগান

আজ ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে প্রথমার্ধে সবুজ মেরুনদের আক্রমণে জেসন কামিন্স, পেত্রাতোসের অভাব টের পাচ্ছিল…

2 hours ago