Mohun Bagan CFL: লিগের সেরা পারফর্মেন্স দিল মোহনবাগান, রেলওয়ের বিরুদ্ধে ৮ গোলের বড় জয় মেরিনার্সদের

সম্প্রতি ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে মোহনবাগান পাঞ্জাব এফসির বিপক্ষে জয় তুলে নিয়ে সেমিফাইনালে প্রবেশ করেছে। এর সঙ্গেই চলমান কলকাতা ফুটবল লিগেও সবুজ মেরুনরা দুরন্ত ফর্মে…

Mohun Bagan Beat Railways By Huge 8-1 Margin And Clinch Win In Calcutta Football League

সম্প্রতি ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে মোহনবাগান পাঞ্জাব এফসির বিপক্ষে জয় তুলে নিয়ে সেমিফাইনালে প্রবেশ করেছে। এর সঙ্গেই চলমান কলকাতা ফুটবল লিগেও সবুজ মেরুনরা দুরন্ত ফর্মে আছে। আজ এই টুর্নামেন্টে ব্যারাকপুরের বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় স্টেডিয়ামে মোহনবাগান রেলওয়ের বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচেও সমানভাবে সবুজ মেরুনদের দাপট লক্ষ্য করা গেল।‌

আজ ম্যাচের প্রথমেই রেলওয়ে গোল করে মোহনবাগানকে চাপের মুখে ফেলে দেয়। ম্যাচের ৬ মিনিটে সবুজ মেরুন ডিফেন্ডারের ভুলকে কাজে লাগিয়ে তরুণ প্রতিভাবান ফুটবলার রাহুল হালদার গোল করে রীতিমতো চমক দেন। তবে এরপর মোহনবাগান ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। ম্যাচের ২০ মিনিটে দলের হয়ে সেরটো গোল করে স্কোরবোর্ড ১-১ করে দেন। এরপর সবুজ মেরুনরা প্রথমার্ধে আরও ৫ টি গোল করে রেলওয়েকে কোনঠাসা করে দেয়। ম্যাচের ২৩ মিনিটে মোহনবাগানের হয়ে আদিল আবদুল্লাহ দ্বিতীয় গোলটি করেন।

তারপর ৩০ মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করেন তারকা মিডফিল্ডার রবি রানা। এর মধ্যেই ম্যাচের ৩৪ মিনিটে মোহনবাগান পেনাল্টি আদায় করে নেয়। পেনাল্টি থেকে সেরটো দুরন্ত গোল করে স্কোরবোর্ড ৪-১ করে দেন। প্রথমার্ধের সবুজ মেরুদের হয়ে শেষ দুটি গোল করেন সালাহউদ্দিন আদনান। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই রেলওয়ে প্রতি আক্রমণে ঝাঁঝ বাড়ায়। ৬-১ গোলে পিছিয়ে থেকেও তারা গোলের ব্যবধান কমানোর জন্য মরিয়া হয়ে ওঠে। তবে রেলওয়ে কিছুতেই গোলের মুখ খুলতে পারছিল না।

এইরকম পরিস্থিতিতে মোহনবাগানের হয়ে পরিবর্ত হিসাবে মাঠে নেমে ৭৪ মিনিটে উত্তম হাঁসদা সপ্তম গোলটি করে দলকে আরও এগিয়ে দেন। ফলে রেলওয়ে দ্বিতীয়ার্ধে গোলকিপার শুভঙ্করকে তুলে নিয়ে সৌমেন গোড়াকে নামাতে বাধ্য হয়। তবে তিনি ম্যাচে প্রভাব ফেলতে পারেননি। ম্যাচের ৮৮ মিনিটে মোহনবাগানের হয়ে তপন হালদার অষ্টম এবং শেষ গোলটি সম্পন্ন করেন। ফলে আজ কলকাতা ফুটবল লিগে মোহনবাগান রেলওয়কে ৮-১ বিশাল ব্যবধানে হারিয়ে জয়ের ধারাবাহিকতা বজায় রাখলো।