Mohunbagan draw 1-1 with Bhawanipur FC in the first match of Calcutta Football League 2024

Mohun Bagan: বৃষ্টিভেজা ম্যাচে মোহনবাগানকে হাড্ডাহাড্ডি টক্কর ভবানিপুরের, CFL-এর প্রথম ম্যাচে ড্র দিয়ে শুরু সবুজ মেরুনের

বৃষ্টিস্নাত আবহাওয়ার মধ্যেই কলকাতা ফুটবল লিগে এখন ছোট ছোট দলগুলিও বড়ো দলের বিপক্ষে দুরন্ত লড়াই করে চমক দিচ্ছে। গতকাল এই টুর্নামেন্টে খিদিরপুরের বিরুদ্ধে মোহামেডান ঘরের মাঠে ড্র করে ভক্তদের রীতিমতো হতাশ করে। অন্যদিকে আজ মোহনবাগান কলকাতা ফুটবল লিগের প্রথম ম্যাচে মাঠে নামে। ব্যারাকপুরের বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় স্টেডিয়ামে সবুজ মেরুনরা গুরুত্বপূর্ণ ম্যাচে ভবানীপুর এফসির মুখোমুখি হয়।

কলকাতা ফুটবল লিগের প্রথম ম্যাচেই মোহনবাগানকে সমর্থন করার জন্য অসংখ্য দর্শক আজ মাঠে পৌঁছে গিয়েছিলেন। সুহেল ভাটের নেতৃত্বে সবুজ মেরুনরা প্রথম থেকেই ভবানীপুর এফসির বিপক্ষে চাপ বাড়ানোর চেষ্টা করে। কিন্তু ভবানীপুর এফসির একের পর এক প্রতি আক্রমণ ম্যাচের উত্তেজনা বাড়িয়ে দেয়। তবে শুরুতেই বিপক্ষের বক্সের বাইরে থেকে সহজ ফ্রি কিক পেয়ে যায় মোহনবাগান। এই ফ্রি কিক থেকে ম্যাচের ৭ মিনিটে সবুজ মেরুনদের হয়ে শিবাজিৎ সিং দুরন্ত গোল করে দলকে এগিয়ে দেন।

এরপর ভবানীপুর একের পর এক সুযোগ তৈরি করার চেষ্টা করে। কিন্তু কিছুতেই তারা গোলের মুখ খুলতে পারছিল না। এইরকম গুরুত্বপূর্ণ সময় ম্যাচের ২৮ মিনিটে ভবানীপুরের জিতেন মুর্মু দূর থেকে বাড়ানো বলে গোল করে সমতা ফেরান। এই গোলের মাধ্যমে মোহনবাগানের দুর্বল ডিফেন্স স্পষ্ট ধরা পড়ে। এর সঙ্গেই বৃষ্টির মধ্যে ম্যাচ প্রথমার্ধে ১-১ গোলে শেষ হয়। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই ভবানীপুর উল্লেখযোগ্যভাবে গোলকিপার শংকরকে তুলে নিয়ে প্রিয়ান্ত কুমার সিংকে মাঠে নামায়।

অন্যদিকে দ্বিতীয়ার্ধেও ভবানীপুর একের পর এক আক্রমণ তৈরি করা চেষ্টা করে। ফলে মোহনবাগানকে অনেকটাই চাপের মধ্যে দেখাচ্ছিল।‌ ভবানীপুর মনমুগ্ধকর ফুটবল খেলে ম্যাচের বেশিরভাগ সময় নিয়ন্ত্রণ নিজেদের দখলে রেখেছিল। তবে এই পর্বেও দুই দলই বিপদজনক জায়গা থেকে ফ্রি কিক পায়। কিন্তু তারা শেষ পর্যন্ত গোলের সংখ্যা বৃদ্ধি করতে ব্যর্থ হয়। এর সঙ্গেই মোহনবাগান শেষের দিকে গোল করায় জন্য মরিয়া চেষ্টা চালায়। কিন্তু শেষ পর্যন্ত ১-১ গোলে ম্যাচ অমীমাংসিত শেষ হয়।