Durand Cup Mohun Bagan: পিছিয়ে থেকেও ডুরান্ড কাপের ফাইনালে মোহনবাগান, ফের ম্যাচের হিরো বিশাল কাইথ

বেঙ্গালুরু এফসিকে হারিয়ে ডুরান্ড কাপের ফাইনালে পৌঁছে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। সেমিফাইনালে ট্রাইবেকারে ৪-৩ ব্যবধানে জয়লাভ করে অনিরুদ্ধ থাপারা। কোয়ার্টার ফাইনালের মতো আজকেও ম্যাচের হিরো…

Mohun Bagan Reach To Durand Cup 2024 Final Beat Bengaluru Fc 4-3 In Penalties

বেঙ্গালুরু এফসিকে হারিয়ে ডুরান্ড কাপের ফাইনালে পৌঁছে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। সেমিফাইনালে ট্রাইবেকারে ৪-৩ ব্যবধানে জয়লাভ করে অনিরুদ্ধ থাপারা। কোয়ার্টার ফাইনালের মতো আজকেও ম্যাচের হিরো বিশাল কাইথ। আজ ট্রাইবেকারে তিনি দুটি সেভ করে দলকে ফাইনালে নিয়ে যান।

দু’গোলে পিছিয়ে থেকেও আজ দুর্দান্ত প্রত্যাবর্তন মোহনবাগানের। ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় সুনীল ছেত্রীরা। আক্রমণ প্রতি আক্রমণে খেলা চলতে থাকলেও লিস্টন কোলাসো বিনীথকে বক্সের মধ্যে ফাউল করায় পেনাল্টি পায় বেঙ্গালুরু। সেখান থেকে ম্যাচের প্রথম গোল করেন সুনীল ছেত্রী। যদিও এর আগে দুটি দলই বেশ কিছু সুযোগ তৈরি করেছিল।

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে পারেরার পাস থেকে ফাঁকা গোলে বল ঠেলে দিয়ে বেঙ্গালুরুকে ২-০ গোলে এগিয়ে দেন বিনিথ। যদিও কিছুক্ষণ পরেই অর্থাৎ ৬৬ মিনিটে বক্সের মধ্যে মনবীরের জার্সি টেনে ধরার পেনাল্টি পায় মোহনবাগান। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি দিমিত্রি পেত্রাতোস। এরপর ৮৫ মিনিটে পেত্রাতোসরে কর্নার থেকে গোল করে ম্যাচের সমতা ফেরান অনিরুদ্ধ থাপা।

সংযুক্তি সময়ে কোনো দল গোল করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। বাগানের হয়ে কামিন্স প্রথম শটে গোল করে যান। ভুল‌ করেননি বেঙ্গালুরু এফসির মেন্ডেজও। এরপর মানবীরের গোলে ২-১ এগিয়ে যায় মোহনবাগান। তবে দলের দ্বিতীয় শটেও গোল করে যান ভেকে। ২-২ স্কোরলাইন থেকে বাগানের হয়ে ব্যবধান বাড়ান কোলাসো। যদিও পরের শটেই তা ৩-৩ করেন‌ বেঙ্গালুরুর কাপো। কিন্তু এরপর মোহনবাগানের হয়ে দিমিত্রি পেত্রাতোস ৪-৩ করেন। তারপরই দেখা যায় কাইথের ম্যাজিক। তার ‘বিশাল’ হাত দিয়ে হলিচরন ও স্টুয়ার্টের শট রুখে দলকে ফাইনালে পৌঁছে দেন তিনি।

আগামী শনিবার যুবভারতীতে নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে ফাইনাল খেলবে মোহনবাগান সুপার জায়ান্ট। গতকাল ৩-০ গোলে লাজং এফসিকে হারিয়ে ফাইনালে ওঠে নর্থইস্ট।