Mohunbagan: আপুইয়ার পর আবার ইস্টবেঙ্গলকে চমকে দিল মোহনবাগান, তৃতীয় বিদেশি হিসেবে এই ডিফেন্ডার এল‌ সবুজ-মেরুনে

নতুন মরসুমে মুখোমুখি হওয়ার আগেই মাঠের বাইরে থেকে ইস্টবেঙ্গলকে একের পর এক গোল দিচ্ছে মোহনবাগান। কিছুদিন আগেই ভারতীয়...
SUMAN 2 July 2024 2:44 PM IST

নতুন মরসুমে মুখোমুখি হওয়ার আগেই মাঠের বাইরে থেকে ইস্টবেঙ্গলকে একের পর এক গোল দিচ্ছে মোহনবাগান। কিছুদিন আগেই ভারতীয় তারকা ফুটবলার আপুইয়ার সবুজ-মেরুনে যোগ দেওয়া কলকাতার ময়দানে হইচই ফেলে দিয়েছিল। এবার বিদেশি তারকা ফুটবলারকে লাল-হলুদের মুখের কাছ থেকে ছিনিয়ে এনে চমক দিল মোহনবাগান। এর সঙ্গেই ইস্টবেঙ্গলকে ঠেস দিয়ে ভিডিও পোস্ট করে নতুন তারকার আগমন নিশ্চিত করলো সবুজ মেরুন।

কলকাতার ময়দানে দুই ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব হলো মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। দুই দলের মধ্যে ফুটবলারদের নিয়ে রেষারেষির ইতিহাসও দীর্ঘদিনের। সম্প্রতি ভারতীয় ফুটবলে দুরন্ত ফর্মে থাকা আপুইয়া‌ বা লালেংমাওইয়া রাল্টেকে দলে নেওয়ার জন্য লাল-হলুদ ঝাঁপিয়ে ছিল। কিন্তু শেষ পর্যন্ত মোহনবাগান এই ফুটবলারের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করে ইস্টবেঙ্গলকে পিছনে ফেলে দেয়। উল্লেখ্য মোহনবাগান এই বছর এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২ খেলতে চলেছে।

তার জন্যই সবুজ-মেরুন ব্রিগেড শক্তিশালী দল গঠনের বিষয়ে মনোযোগ দিয়েছে। এবার তারা ইস্টবেঙ্গল এবং কেরালা ব্লাস্টার্সের চিন্তাভাবনা থাকা তারকা বিদেশি ডিফেন্ডার টম অ্যালড্রেডকে দলে সই করিয়ে আবারও রীতিমতো চমক দিল। ৩৩ বছর বয়সী এই সেন্টার ব্যাক অস্ট্রেলিয়ার 'এ' লিগে জনপ্রিয় ক্লাব ব্রিসবেন রোরের হয়ে খেলেছেন। অন্যদিকে ইস্টবেঙ্গল দলে জর্ডানের বিকল্প হিসাবে এই টম অ্যালড্রেডকে দলে নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছিল।‌ এবার প্রতিবেশী দলকে আরও কোনঠাসা করার জন্য এক মজার ভিডিও বানিয়ে আজ মোহনবাগান অ্যালড্রেডের দলে আসার খবরটি জানায়।

ভিডিওটির শুরুতেই ইস্টবেঙ্গল এবং কেরালা ব্লাস্টার্স যে টম অ্যালড্রেডকে দলে নেওয়ার জন্য প্রস্তুত তার খবর দেখানো হয়েছে। যাতে দাবি করা হয়েছে যে জর্ডনের বিকল্প হিসাবে এই তারকার দিকে লাল-হলুদের বিশেষ নজর রয়েছে‌ এবং অ্যালড্রেডকে সই করানোর জন্য কেরালার সঙ্গে ইস্টবেঙ্গল লড়াই করছে। এরপরেই পঙ্কজ ত্রিপাঠীর বিখ্যাত সংলাপের একটি দৃশ্য দেখানো হয়। যেখানে বলতে শোনা যাচ্ছে 'ইতনা কনফিডেন্স? ক্যায়সে?'

https://twitter.com/mohunbagansg/status/1808027497453477896

তারপর ভিডিওটিতে অ্যালড্রেডের কিছু নিখুঁত ট্যাকলের পাশাপাশি হেড দিয়ে গোলের কয়েকটি মুহূর্ত দেখানো হয়েছে। আর শেষে লেখা ছিল স্বাগতম টম অ্যালড্রেড। এই ভিডিও সামনে আসতেই এখন এখন দুই দলের ভক্তরা সোশ্যাল মিডিয়ায় পোস্টের ঝড় তুলেছেন। অন্যদিকে মোহনবাগানে যোগ দেওয়ার পর এই বিদেশি তারকা বলেন, "মোহনবাগানে যোগ দিয়ে আমি অত্যন্ত খুশি। আমি যে সবুজ-মেরুন জার্সি পরতে পারব সেটা আমার জন্যে খুবই গর্বের বিষয়। আমি এই দলের ইতিহাসের বিষয়ে জানি। আমি মাঠে নামার জন্য এখন অপেক্ষা করছি।"

Show Full Article
Next Story
Share it