Monank Patel USA captain says focus now on to defeat india T20 World Cup 2024

‘আমাদের লক্ষ্য এখন ভারত’, রোহিতসেনাকে সতর্কতা USA অধিনায়কের, আরো একটি আপসেটের প্রস্তুতিতে আমেরিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) পাকিস্তানের বিপক্ষে জয় তাদের দলের জন্য অনেক দরজা খুলে দেবে বলে আত্মবিশ্বাসী মার্কিন অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল (Monank Patel)। তবে আবেগ নিয়ন্ত্রণ করে ভারতের বিপক্ষে পরের ম্যাচে মনোযোগ দিতে চান তিনি। ১২ জুন ভারতের মুখোমুখি হবে আমেরিকা। পাকিস্তান ম্যাচ শেষে প্যাটেল বলেন, ”এই জয়ে আমি খুশি। পাকিস্তানকে হারানো অবিশ্বাস্য। আমাদের ফোকাস এখন ভারতের বিপক্ষে পারফর্ম করার দিকে। আমরা আবেগে ভেসে যেতে চাই না। আমরা এই জয় উদযাপন করব এবং পরের দিন নতুন করে ফিরে আসব।”

“পাকিস্তানকে হারাতে পারায় আমাদের জন্য অনেক দরজা খুলে যাবে। বিশ্বকাপ আয়োজন করা নিজেই একটি বিশাল অর্জন এবং এখানে এমন দলগত পারফরম্যান্স মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেটের উন্নয়নে সহায়তা করবে।” সুপার ওভারে ১৮ রান করার পর দলে কী হচ্ছে, এমন প্রশ্নে প্যাটেল বলেন, ”আমরা কথা বলছিলাম, আমাদের ওপর কোনো চাপ নেই। সব চাপ পাকিস্তানের ওপর। আমরা জানতাম দর্শক পাকিস্তানের সঙ্গেই বেশি। এটা তাদের ওপর ভারী হবে এবং আমরা যদি ভালো খেলি, তাহলে তাদের ওপর চাপ বাড়বে।”

যুক্তরাষ্ট্রের কাছে অপ্রত্যাশিত হারে স্তব্ধ পাকিস্তান অধিনায়ক বাবর আজম (Babar Azam) স্বীকার করেছেন, প্রতিপক্ষকে হালকাভাবে নেওয়ায় তার দলকে মূল্য দিতে হয়েছে। তিনি বলেন, ”যে কোনো টুর্নামেন্টে সেরা প্রস্তুতিটাই গুরুত্বপূর্ণ। এটা মানসিকতার ব্যাপার। আমেরিকার মতো দলের বিরুদ্ধে, আপনি জিনিসগুলি হালকাভাবে নেন। ফলে আপনি আপনার পরিকল্পনা বাস্তবায়ন করতে পারবেন না এবং অন্য দল আপনাকে পরাজিত করবে। আমাদের ক্ষেত্রে সেটাই হয়েছে। আমাদের প্রস্তুতি ভালো ছিল কিন্তু ম্যাচে আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি।” বাবর আরো‌ বলেন- “আমি হতাশ। তিন বিভাগেই আমরা ভালো করতে পারিনি। আমরা প্রথম ছয় ওভারের সুবিধা নিতে পারিনি এবং দশম ওভারের পর উইকেট হারাতে থাকি, যা মোমেন্টাম তৈরি করতে পারেনি। ব্যাটসম্যানদের পারফরম্যান্সে উন্নতি করতে হবে।”