আর মাত্র ৪ রান, রায়নার পর দ্বিতীয় CSK প্লেয়ার হিসেবে আজ‌ এই রেকর্ড নিজের নামে করতে পারেন ধোনি

আজ আইপিএলের (IPL 2024) অন্যতম হাইভোল্টেজ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস (Mumbai Indians vs Chennai Super Kings match) মুখোমুখি হতে চলেছে। এই দুই…

আজ আইপিএলের (IPL 2024) অন্যতম হাইভোল্টেজ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস (Mumbai Indians vs Chennai Super Kings match) মুখোমুখি হতে চলেছে। এই দুই দলের ম্যাচ দেখার জন্য ক্রিকেট প্রেমীরা দীর্ঘদিন ধরে অপেক্ষা করে থাকেন। ফলে আজকের ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে দর্শকরা যেমন রোহিত শর্মার ব্যাটিং পারফরমেন্স দেখার জন্য অপেক্ষা করছেন ঠিক তেমনই মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) নিয়ে স্বাভাবিকভাবেই উন্মাদনা তৈরি হয়েছে। এবার এই ম্যাচের আগে ধোনি এক অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন।

এই বছর আইপিএল শুরুর আগেই মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে যান। তার বদলে বর্তমানে রুতুরাজ গায়কোয়াড দলকে নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্বে চেন্নাই এখনও পর্যন্ত টুর্নামেন্টের ৫ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে। শেষ ম্যাচে তারা কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৭ উইকেটে বিশাল জয় তুলে নিয়েছে। ফলে আজ মুম্বাইয়ের বিপক্ষেও দুরন্ত জয় তুলে নিয়ে চেন্নাই এগিয়ে যেতে চাইছে।‌

অন্যদিকে এই বছর আইপিএলে চেন্নাইয়ের প্রতিটি ম্যাচে মহেন্দ্র সিং ধোনির উপস্থিতি ক্রিকেট প্রেমীদের কাছে বিশেষ করে তুলছে। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরের থাকলেও এখনও পর্যন্ত এই তারকা ব্যাটসম্যানের জনপ্রিয়তা কম হয়নি। এবার আজ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ধোনি ব্যাট হাতে এক অনন্য নজির স্থাপন করতে পারেন। তার চেন্নাই সুপার কিংসের হয়ে ৫০০০ রান পূরণ করতে আর মাত্র ৪ রান বাকি। ধোনি চেন্নাইয়ের হয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসাবে এই নজির স্থাপন করবেন।

এর আগে সুরেশ রায়না এই দলের হয়ে ৫০০০ রান পূর্ণ করেছিলেন। তিনি ২০০ ম্যাচে চেন্নাইয়ের হয়ে ৫৫২৯ রান করেছেন। অন্যদিকে ধোনির ব্যাট থেকে ২৪৯ ম্যাচে এখনও পর্যন্ত চেন্নাইয়ের হয়ে ৪৯৯৬ রান এসেছে। তবে ধোনি এই বছর আইপিএলে অনেক নিচের দিকে ব্যাট করতে আসছেন। তাই তিনি আজ মুম্বাইয়ের বিপক্ষে ব্যাট হাতে মাঠে নামার সুযোগ পান কিনা এখন সেটাই দেখার। উল্লেখ্য এখনও পর্যন্ত ধোনি এই বছর আইপিএলে ৫ ম্যাচে মোট ৩৯ রান করেছেন।