MI vs SRH IPL 2024

MI vs SRH: স্কাইয়ের অনবদ্য শতরানে বাজিমাত মুম্বাইয়ের, কঠিন জায়গা থেকে জয় তুলে নিয়ে কামিন্সদের বিপাকে ফেলল হার্দিকরা

অবশেষে হারের খরা কাটিয়ে উঠলো মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আজ ওয়াংখেড়েতে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) মতো শক্তিশালী দলকে ৭ উইকেটে হারিয়ে জয়লাভ করলো মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচেও প্রথমে ঝড়ের গতিতে উইকেট হারালেও, ৫১ বলে ১০২ রান করে দলকে সুন্দর একটি জয় এনে দিলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। প্লে অফে ওঠার আর সুযোগ না থাকলেও, এই চতুর্থ জয়ের সাথে পয়েন্ট তালিকার নবম স্থানে উঠে এল মুম্বাই ইন্ডিয়ান্স।

আজ আবারও নিজেদের ঘরের মাটিত্র টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১৭৩ রান তোলে সানরাইজার্স হায়দ্রাবাদ। যার মধ্যে ট্রাভিস হেডের (Travis Head) ব্যাট থেকে আসে ৩০ বলে ৪৮ রান এবং অধিনায়ক পারে প্যাট কামিন্সের (Pat Cummins) ব্যাট থেকে আসে ১৭ বলে ৩৫ রান। এদিকে বল হাতে ৩ উইকেট শিকার করেছেন হার্দিক পান্ডিয়া এবং পীযূষ চাওলা (Piyush Chawla)।

মুম্বাই ইন্ডিয়ান্সকে তাদের হারের খরা কাটাতে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৭৪ রান। যা তাড়া করতে নেমে শুরুতেই ৩ উইকেট হারায় মুম্বাই। প্রথমে ঈশান কিষাণ ফেরেন মাত্র ৯ রানে, তাকে ফেরান মার্কো জেনসন। এরপর রোহিত শর্মাও মাত্র ৪ রান করে প্যাট কামিন্সের শিকার হন। পরবর্তী ব্যাটার নমন ধীরও ৯ বলে ০ রান করে ভুবনেশ্বর কুমারের শিকার হন। এখান থেকে ম্যাচের পুরো দায়িত্ব এসে পড়ে পরবর্তী জুটি সূর্যকুমার যাদব এবং তিলক বর্মা (Tilak Varma)।

টপ অর্ডার পুরোপুরি ব্যর্থ হলেও, এই জুটি মিলে মূল্যবান ১৪৩ রানের পার্টনারশিপ করে মুশকিল পরিস্থিতি থেকে দলকে এনে দেন। বিনা কোনো উইকেট হারিয়ে শেষপর্যন্ত খেলে যান এই জুটি। শেষমেষ সূর্যকুমার যাদবের ৫১ বলে দুর্দান্ত সেঞ্চুরি এবং তিলক বর্মার ৩২ বলে ৩৭ রানে হারের খরা কাটিয়ে এই মরশুমের চতুর্থ জয়ের মুখ দেখে মুম্বাই ইন্ডিয়ান্স।

মুম্বাই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ ম্যাচের স্কোরকার্ড (Mumbai Indians vs Sunrisers Hyderabad Match Scorecard):

সানরাইজার্স হায়দ্রাবাদ: ১৭৩/৮ (২০ ওভার)

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৭৪/৩ (১৭.২ ওভার)

ম্যাচটি মুম্বাই ইন্ডিয়ান্স ৭ উইকেটে জয়লাভ করেছে।