IPL 2024: রাজস্থানের পর দ্বিতীয় দল হিসেবে এবছর আইপিএলে জার্সি প্রকাশ করল MI

জার্সি প্রতিটি ক্রিকেট দলের একটি আলাদা পরিচিতি তৈরি করে। আইপিএলেও (IPL 2024) দলগুলির আলাদা আলাদা জার্সির রং ভক্তদের কাছে ফ্রাঞ্চাইজিগুলিকে বিশেষ করে তুলেছে। ফলে ২০২৪…

জার্সি প্রতিটি ক্রিকেট দলের একটি আলাদা পরিচিতি তৈরি করে। আইপিএলেও (IPL 2024) দলগুলির আলাদা আলাদা জার্সির রং ভক্তদের কাছে ফ্রাঞ্চাইজিগুলিকে বিশেষ করে তুলেছে। ফলে ২০২৪ আইপিএলের আগে নতুন জার্সি প্রকাশের মাধ্যমে এই দলগুলি টুর্নামেন্টের উন্মাদনা আরও বাড়িয়ে তুলেছে‌। এবার মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) নতুন জার্সি সামনে এলো।

আইপিএলের ইতিহাসে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান সবচেয়ে সফল একটি দল। এই টুর্নামেন্টে মুম্বাই ৫ বার চ্যাম্পিয়ন হয়ে প্রথম দৃষ্টান্ত তৈরি করেছিল। বর্তমান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) দীর্ঘদিন ধরে এই দলকে সফলভাবে নেতৃত্ব দিয়ে আসছিলেন। তবে ২০২৪ আইপিএলের আগে তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) মুম্বাই কর্মকর্তারা আবার ফিরিয়ে নেয় নেতৃত্বের দায়িত্ব তুলে দিয়েছেন।

এই সিদ্ধান্ত বহু মুম্বাই সমর্থক মেনে নিতে পারছেন না। উল্লেখ্য হার্দিক পান্ডিয়া ২০২২ সালে মুম্বাই ছেড়ে নতুন দল গুজরাট টাইটান্সে (Gujarat Titans) যোগ দেন। তার নেতৃত্বেই গুজরাট প্রথম বছর আত্মপ্রকাশ করেই চ্যাম্পিয়ন হয় এবং গত বছর ফাইনালে প্রবেশ করে। অন্যদিকে এইসব বিতর্কের মধ্যেই মুম্বাই ইন্ডিয়ান্স তাদের নতুন জার্সি প্রকাশ করলো। জার্সিতে আধুনিক নকশার সঙ্গে তাদের চিরাচরিত নীল এবং সোনালী রঙের আধিক্য লক্ষ্য করা যাচ্ছে।

তাদের প্রকাশিত এই নতুন জার্সির ছবিতে লেখা আছে নীল রঙ আসলে আত্মবিশ্বাসকে প্রকাশিত করছে এবং সোনালী রঙ সূর্যের প্রতীক হিসাবে ধরা দিচ্ছে। উল্লেখ্য এর আগে ইতিমধ্যেই রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) তাদের তারকা ক্রিকেটার যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal) সামনে রেখে এক মজাদার বিজ্ঞাপনের মাধ্যমে জার্সি উন্মোচন করে। এর সঙ্গেই ২২ মার্চ থেকে এই বছর আইপিএলের যাত্রা শুরু হচ্ছে। টুর্নামেন্টে মুম্বাই ইন্ডিয়ান্স তাদের প্রথম ম্যাচে ২৪ মার্চ গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামবে।