WPL 2024: ভালো শুরুর পর লাগাতার দুই ম্যাচ হার‌ স্মৃতিদের, RCB-কে হারিয়ে আবার টেবিল টপার MI

আজ এবারের মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) তৃতীয় জয় সংগ্রহ করলো মুম্বাই ইন্ডিয়ান্স মহিলারা (Mumbai Indians Women)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা দলকে (Royal Challengers Bangalore…

আজ এবারের মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) তৃতীয় জয় সংগ্রহ করলো মুম্বাই ইন্ডিয়ান্স মহিলারা (Mumbai Indians Women)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা দলকে (Royal Challengers Bangalore Women) ৭ উইকেটে হারিয়ে জয়লাভ করলো মুম্বাই ইন্ডিয়ান্স মহিলারা। আর এই জয়ের সাথেই পয়েন্ট তালিকায় চতুর্থ স্থান থেকে প্রথম স্থানে উঠে এল মুম্বাই।

টসে জিতে আজও বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দল। বেঙ্গালুরুর পিচে প্রথমে ব্যাট করার সুযোগ হয় আরসিবি মহিলাদের। প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে খুব একটা বড় রান করতে পারেনি আরসিবি মহিলারা। এলিসি পেরির (Ellyse Perry) ৪৪ রান এবং জর্জিয়া ওয়্যারহামের (Georgia Wareham) ২৭ রানের ইনিংসের দৌলতে ৬ উইকেটের বিনিময়ে ১৩১ রানে পৌঁছায় আরসিবি মহিলারা।

মুম্বাই ইন্ডিয়ান্সকে তাদের তৃতীয় জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৩২ রান। যা তাড়া করতে ওপেনে এসে খুব সুন্দরভাবে ইনিংসের শুরু করেন ইয়াস্তিকা ভাটিয়া (Yastika Bhatia) এবং হেইলি ম্যাথিউস (Hayley Matthews)। ইয়াস্তিকার ব্যাট থেকে আসে ১৫ বলে ৩১ রান, অন্যদিকে হেইলি ২৬ করে আউট হন। এরপর ক্রিজে আসেন হরমনপ্রীতের অনুপস্থিতিতে মুম্বাইয়ের অধিনায়ক নাট সিভার ব্রান্ট (Nat Sciver-Brunt)।

তিনিও ব্যাট এসে ভালো শুরু করলেও, ২৭ রান করে আউট হয়ে যান। এরপর অ্যামিলিয়া কের (Amelia Kerr) তার সাথে সাথ দিয়ে ২৪ বলে ৪০ রানের ইনিংস খেলেন। তবে সিভার আউট হয়ে গেলেও, কের শেষপর্যন্ত টিকে খেলে ম্যাচ ফিনিশ করেন। শেষপর্যন্ত তার ইনিংসের সহায়তা করেন পুজা বস্ত্রকার (Pooja Vastrakar)। তিনি ৬ বলে ৮ রান করে মুম্বাইকে জয়ে পৌঁছে দেন। এর সাথেই ২ অঙ্ক নিজেদের নাম করে মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দল।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা বনাম মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা স্কোরকার্ড (Royal Challengers Bangalore Women vs Mumbai Indians Women Scorecard)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা: ১৩১/৬ (২০ ওভার)

মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা: ১৩৩/৩ (১৫.১ ওভার)

ম্যাচটি মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দল ৭ উইকেটে জয়লাভ করেছে।