চলতি টুর্নামেন্ট ছেড়ে দেশে ফিরলেন ফিজ, পার্পেল ক্যাপ মালিকের জন্য মাথায় হাত CSK-এর

আইপিএলের (IPL 2024) ফ্রাঞ্চাইজিগুলি ক্রিকেটারদের নিলামের মাধ্যমে দলে নিলেও ক্রিকেটাররা এই ফ্রাঞ্চাইজিগুলির থেকে দেশের কর্তব্যকে অনেকটাই এগিয়ে রাখেন। তাই আইপিএল চলাকালীন অনেক ক্রিকেটার দেশে ফিরে…

আইপিএলের (IPL 2024) ফ্রাঞ্চাইজিগুলি ক্রিকেটারদের নিলামের মাধ্যমে দলে নিলেও ক্রিকেটাররা এই ফ্রাঞ্চাইজিগুলির থেকে দেশের কর্তব্যকে অনেকটাই এগিয়ে রাখেন। তাই আইপিএল চলাকালীন অনেক ক্রিকেটার দেশে ফিরে যেতে বাধ্য হন। অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রতি বছর ক্রিকেটারদের আইপিএলের জন্য ছাড়ার বিষয়ে একাধিক সমস্যা তৈরি করে। এবার ভিন্ন কারণে মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) থেকে টুর্নামেন্ট চলাকালীন বাংলাদেশে ফিরলেন।

২০২৪ আইপিএলের আগে দিল্লি ক্যাপিটালস বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দেওয়ায় মিনি নিলামে তাকে ২ কোটি টাকায় চেন্নাই সুপার কিংস দলে জায়গা দেয়‌। এরপর টুর্নামেন্টের প্রথম থেকেই মুস্তাফিজুর চেন্নাইয়ের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করছেন। প্রথম ম্যাচেই তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৪ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। এই মুহূর্তে মুস্তাফিজুর ৩ ম্যাচে মোট ৭ উইকেট সংগ্রহ করে পার্পেল ক্যাপ নিজের দখলে রেখেছেন। তবে তিনি টুর্নামেন্ট চলাকালীন সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগেই বাংলাদেশে ফিরে গেলেন।

মুস্তাফিজুর ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর আগে মার্কিন ভিসা প্রক্রিয়া করতে বাংলাদেশে গেছেন বলে জানা গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম কর্মকর্তা জালাল ইউনুস এই বিষয়ে বলেন, “আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মার্কিন ভিসার উদ্দেশ্যে আইপিএল থেকে গত রাতে মুস্তাফিজুর দেশে এসেছেন। তিনি ৪ এপ্রিল মার্কিন দূতাবাসে তার আঙুলের ছাপ দেবেন এবং পরে চেন্নাইয়ে যোগ দিতে ভারতে ফিরে যাবেন।”

কিন্তু ৫ এপ্রিল হায়দ্রাবাদে চেন্নাই সুপার কিংস সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে। ফলে ক্রিকবাজের সূত্র অনুযায়ী মুস্তাফিজুর রহমান এই ম্যাচে অনুপস্থিত থাকতে চলেছেন এবং পাসপোর্ট ফেরত পাওয়ার পর সম্ভবত তিনি রবিবার বা সোমবার ভারতে আসবেন। ফলে ৮ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে চেন্নাইয়ের হোম ম্যাচেও এই ক্রিকেটারকে নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এছাড়াও মুস্তাফিজুরকে নিয়ে আরও চিন্তার খবর যে তিনি এপ্রিলের শেষ অবধি আইপিএল খেলবেন। তারপর ৩ মে থেকে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের জন্য বাংলাদেশের জাতীয় দলে যোগ দেবেন।