সেমিফাইনাল থেকে অজিদের বাইরে পাঠাতেই অস্ট্রেলিয়াকে ট্রোল নাজিবুল্লাহর, তুলে আনলেন কামিন্সের পুরনো উক্তি

আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়া সবচেয়ে সফল দল। ফলে আইসিসির প্রতিটি টুর্নামেন্টে অজিদের অনেকেই এগিয়ে রাখেন। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও (T20 World Cup 2024) হলুদ বাহিনী প্রাথমিক পর্বের প্রতিটি ম্যাচে জয় তুলে নিয়ে সুপার ৮-এ প্রবেশ করে। তবে সুপার ৮-এর শেষ দুই ম্যাচে আফগানিস্তান এবং ভারতের কাছে হেরে বর্তমানে অজিরা টুর্নামেন্টের বাইরে চলে গেছে। এবার আজ আফগানরা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে প্রবেশ কররার পর দলের অন্যতম ক্রিকেটার নাজিবুল্লাহ জাদরান (Najibullah Zadran) অস্ট্রেলিয়াকে নিয়ে মজার মন্তব্য করলেন।

গতকাল ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮-এর গুরুত্বপূর্ণ ম্যাচে জয় তুলে নিলে অস্ট্রেলিয়া সেমিফাইনালে সরাসরি জায়গা করে নিতে পারতো। কিন্তু ব্লু ব্রিগেডরা দুরন্ত লড়াই চালিয়ে শেষ পর্যন্ত ২৪ রানে জয় তুলে নেয়। এর ফলে আফগানিস্তানের জন্য বিশাল সুযোগ তৈরি হয়। তবে আজ গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ব্যাট করতে নেমে আফগানরা প্রথম ইনিংসে মাত্র ১১৫ রানে অল আউট হয়ে গিয়ে চাপের মুখে পড়ে যায়। তবে শেষ পর্যন্ত অধিনায়ক রশিদ খান এবং নবীন-উল-হকের (Naveen-ul-Haq) বিধ্বংসী বোলিংয়ে আফগানিস্তান বাংলাদেশের বিপক্ষে ৮ রানে জয় তুলে নেয়।

এর ফলে আজ তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে প্রবেশ করে ইতিহাস তৈরি করে এবং অস্ট্রেলিয়ার স্বপ্ন ভঙ্গ হয়ে যায়। অজিদের এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮ থেকেই বিদায় নিতে হল। এরপরেই আফগানিস্তানের অন্যতম ক্রিকেটার নাজিবুল্লাহ জাদরান নিজের এক্স অ্যাকাউন্টে একটি মজার পোস্ট করেন। তিনি অস্ট্রেলিয়া ক্রিকেট, আফগানিস্তান ক্রিকেট এবং অস্ট্রেলিয়ার অন্যতম তারকা পেসার প্যাট কামিন্সেকে ট্যাগ করে একটি মজার সংলাপ সামনে আনেন।

তিনি লেখেন, “প্রশ্ন: সেরা ৪ সেমিফাইনালিস্ট কারা? উত্তর: অবশ্যই অস্ট্রেলিয়া এরপর বাকি ৩ টি দল আপনি বেছে নিন।” এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই অনেক ক্রিকেট বিশেষজ্ঞরা অস্ট্রেলিয়া টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছাতে পারে বলে মনে করেছিলেন। কিন্তু এই পোস্টের সঙ্গে বিমানের এবং মুখে আঙ্গুল দেওয়া ইমোজি পোস্ট করে জাদরান বুঝিয়ে দিলেন আফগানিস্তান অস্ট্রেলিয়াকে একেবারেই চুপ করিয়ে দিয়েছে। উল্লেখ্য আগামী ২৭ জুন প্রথম সেমিফাইনালে আফগানরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে।