Neeraj Chopra: অলিম্পিকের পর ডায়মন্ড লিগেও রুপো জিতলেন নীরজ, সোনা‌ জিতলেন অলিম্পিকে ব্রোঞ্জ পাওয়া অ্যাথলিট

প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া ৮৯.৪৫ মিটার থ্রো করে রুপো জিতেছেন। কিছুদিন আগেই অলিম্পিকে করা থ্রো থেকেও বড় থ্রো…

Neeraj Chopra Indian Javelin Thrower Yet Again Won Silver In Lausanne Diomond League

প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া ৮৯.৪৫ মিটার থ্রো করে রুপো জিতেছেন। কিছুদিন আগেই অলিম্পিকে করা থ্রো থেকেও বড় থ্রো ছুঁড়ে দেন নীরজ। লুসান ডায়মন্ড লিগ ২০২৪-এ ৮৯.৪৯ মিটার ছুঁড়ে দ্বিতীয় হয়েছেন তিনি। এই মরশুমে এটাই নীরজের সেরা থ্রো। ভারতের গর্ব নীরজ আরও একবার ৯০ মিটার থ্রো মিস করেন। তবে এই মুহূর্তে পুরোপুরি ফিট নন তিনি। তা সত্ত্বেও এত দারুণ থ্রো ছুঁড়েছেন তিনি। দেখে মনে হচ্ছে চোপড়া শীঘ্রই ৯০ মিটারের মাইলফলক অর্জন করবেন।

নীরজ চোপড়া তার ষষ্ঠ প্রচেষ্টায় ৮৯.৪৯ মিটার ছুঁড়েছিলেন। প্রথম ৫টি থ্রো খুব একটা ভালো ছিল না। কিন্তু জ্যাভলিন থ্রোয়ার শেষ চেষ্টায় সর্বশক্তি ঢেলে ৮৯.৪৯ মিটার ছোঁড়েন তিনি। গ্রানাডার পিটার্স অ্যান্ডারসন ৯০.৬১ মিটার থ্রো করে প্রথম হন। এছাড়াও নীরজের পরে লসান ডায়মন্ড লিগ ২০২৪-এ তৃতীয় স্থানে রয়েছেন ওয়েবার জুলিয়েন, যিনি ৮৭.০৮ মিটার জ্যাভলিন ছুঁড়েছেন।

নীরজ চোপড়া ৮২.১০ মিটারের প্রথম থ্রো ছুঁড়েছিলেন। এরপর ৮৩.২১ মিটারের দ্বিতীয় থ্রো করেন তিনি। তৃতীয় প্রচেষ্টায় ৮৩.১৩ মিটার দূরে পড়ে যায় নীরজের জ্যাভলিন। চতুর্থটিতে নীরজ ৮২.৩৪ মিটার এবং পঞ্চমটিতে নীরজ ৮৫.৫৮ মিটার ছোড়েন। পঞ্চম চেষ্টার পর তৃতীয় স্থানে উঠে আসেন তিনি। তবে তার সেরা থ্রো ষষ্ঠ রাউন্ডে এসেছিল যেখানে তিনি আগের সব থ্রোকে পিছনে ফেলে দেন। তবে নীরজ এই মুহুর্তে পুরোপুরি ফিট নয় এবং তিনি শীঘ্রই অস্ত্রোপচারও করতে পারেন।