বিশ্বকাপ শুরুর আগেই চমক নেদারল্যান্ডের, অনুশীলন ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে দিল বড় আপসেট

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে প্রস্তুতি ম্যাচগুলি এখন টানটান উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে। গতকাল অর্থাৎ মঙ্গলবার প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা নেদারল্যান্ডসের (Sri Lanka vs Netherlands…

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে প্রস্তুতি ম্যাচগুলি এখন টানটান উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে। গতকাল অর্থাৎ মঙ্গলবার প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা নেদারল্যান্ডসের (Sri Lanka vs Netherlands Match) বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে এবার বিশ্বকাপের আগেই অঘটন ঘটিয়ে ডাচ বাহিনী রীতিমতো লঙ্কা বাহিনীদের উড়িয়ে দেয়‌। শ্রীলঙ্কার এই ধরনের হতাশাজনক পারফরম্যান্স এখন ক্রিকেট মহলে চর্চায় উঠে এসেছে।

ম্যাচে নেদারল্যান্ডস প্রথম ইনিংসে ব্যাট করতে এসে দুরন্ত ব্যাটিং শুরু করে। ওপেনার মাইকেল লেভিট (Michael Levitt) ব্যাট হাতে বিধ্বংসী হয়ে ওঠেন। তিনি মাত্র ২৮ বলে ৫৫ রান সংগ্রহ করে দলকে শক্তিশালী জায়গায় পৌঁছে দেন। এরপর নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডসের (Scott Edwards) ব্যাট থেকে মাত্র ১২ বলে ২৭ রান আসে। যার ফলে ডাচ বাহিনী ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে নেয়। শ্রীলঙ্কার হয়ে দিলশান মাদুশঙ্কা (Dilshan Madushanka) ২ টি উইকেট সংগ্রহ করেছিলেন।

এরপর দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যায়। একমাত্র অভিজ্ঞ ওয়ানিন্দু হাসরাঙ্গা (Wanindu Hasaranga) মাত্র ১৫ বলে ৪৩ রান করে সকলের নজর কাড়েন। তবে নেদারল্যান্ডসের বোলিং আক্রমণের সামনে লঙ্কা বাহিনী ১৮.৫ ওভারে ১৬১ রানে অলআউট হয়ে গিয়ে ২০ রানে হারের সম্মুখীন হয়। দ্বিতীয় ইনিংসে আরিয়ান দত্ত (Aryan Dutt) একাই ১.৫ ওভারে ২০ রান দিয়ে ৩ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন।

উল্লেখ্য আসন্ন ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে। এই বিশ্বকাপের গ্রুপ ‘ডি’-তে শ্রীলঙ্কা বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস এবং নেপালের সঙ্গে অবস্থান করছে। এর আগে গত বছর একদিনের বিশ্বকাপে শ্রীলঙ্কা হতাশাজনক পারফরমেন্স করে ভক্তদের স্বপ্ন ভঙ্গ করে। ফলে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি পর্বে নেদারল্যান্ডসের কাছে হেরে তারা আবার সমালোচনার মুখে পড়েছে। শ্রীলঙ্কা পরবর্তী প্রস্তুতি ম্যাচে ৩১ মে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে।