UGA vs NZ: প্রথমে ৪০ রানে অলআউট, পরে ৩২ বলেই লক্ষ পূরণ, নিয়মরক্ষার ম্যাচে বড় জয় উইলিয়ামসনদের

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) গ্ৰুপ সি-থেকে ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান সুপার ৮-এ জায়গা করে নিয়েছে। ফলে উল্লেখ্যযোগ্যভাবে নিউজিল্যান্ডের মতো দেশ গ্রুপ…

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) গ্ৰুপ সি-থেকে ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান সুপার ৮-এ জায়গা করে নিয়েছে। ফলে উল্লেখ্যযোগ্যভাবে নিউজিল্যান্ডের মতো দেশ গ্রুপ পর্ব থেকেই টুর্নামেন্টের বাইরে চলে গেছে। ফলে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী পর্যায়ে জায়গা করে নিতে না পারা দুই দল নিউজিল্যান্ড এবং উগান্ডা (Newzealand vs Uganda match) মুখোমুখি হয়। এই ম্যাচের গুরুত্ব সেইরকম না থাকলেও কিউইরা বিধ্বংসী পারফরম্যান্স করে আবারও সমর্থকদের নজর কাড়ে।

আজ ত্রিনিদাদ ও টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট অ্যাকাডেমি স্টেডিয়ামে নিউজিল্যান্ড টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে উগান্ডা প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে পড়ে যায়। কিউইদের বোলিং আক্রমণ প্রথম থেকেই তাদের চাপের মুখে রেখেছিল। ফলে উগান্ডার হয়ে কেনেথ ওয়াইসওয়া সর্বোচ্চ ১১ রান করলেও আর কোনো ক্রিকেটারের রান দুই অঙ্কে পৌঁছায়নি।

শেষ পর্যন্ত লড়াই চালিয়ে তারা ১৮.৪ ওভারে মাত্র ৪০ রানে অলআউট হয়ে যায়। টিম সাউদি (Tim Southee) নিউজিল্যান্ডের হয়ে একাই ৪ ওভারে ১ টি মেডেন এবং মাত্র ৪ রান দিয়ে ৩ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। এরপর কিউইদের হয়ে দ্বিতীয় ইনিংসে ফিন অ্যালেন ওপেনিং করতে এসে মাত্র ৯ রানে আউট হয়ে গেলেও ডেভন কনওয়ে (Devon Conway) একাই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। তিনি ১৫ বলে ৪ টি চারের মাধ্যমে মোট অপরাজিত ২২ রান করেন।

ফলে এই রানের ওপর ভর করে নিউজিল্যান্ড ৫.২ ওভারে ১ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয়। ফলে ৯ উইকেটে বিশাল জয় তুলে নিয়ে নিউজিল্যান্ড গত দুই ম্যাচের লজ্জাজনক হারের ওপর কিছুটা হলেও মলমের প্রলেপ লাগানোর চেষ্টা করলো।

নিউজিল্যান্ড বনাম উগান্ডা ম্যাচের স্কোরবোর্ড (Newzealand vs Uganda match scoreboard):

উগান্ডা- ৪০/১০ (১৮.৪ ওভার)

কেনেথ ওয়াইসওয়া- ১১ (১৮)

টিম সাউদি- ৪-১-৪-৩

নিউজিল্যান্ড- ৪১/১ (৫.২ ওভার)

ডেভন কনওয়ে- ২২* (১৫)