HomeSportউপলব্ধ নন কুরান-ধাওয়ান সহ একাধিক প্লেয়ার, SRH-এর বিরুদ্ধে PBKS-এর নেতৃত্ব দেবেন এই অনভিজ্ঞ তারকা

উপলব্ধ নন কুরান-ধাওয়ান সহ একাধিক প্লেয়ার, SRH-এর বিরুদ্ধে PBKS-এর নেতৃত্ব দেবেন এই অনভিজ্ঞ তারকা

এই বছর আইপিএলে (IPL 2024) এখন লিগ পর্যায়ে আর কয়েকটি ম্যাচ বাকি। তবে প্লে অফের দৌড়ে থেকে ইতিমধ্যেই পাঞ্জাব কিংস (Punjab Kings) ছিটকে গেছে। আগামীকাল তারা সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) বিপক্ষে লিগ পর্যায়ের শেষ ম্যাচে মাঠে নামতে চলেছে। কিন্তু এই ম্যাচের আগেই ভারপ্রাপ্ত অধিনায়ক স্যাম কুরান (Sam Curran) সহ একাধিক গুরুত্বপূর্ণ বিদেশি ক্রিকেটার দেশে ফিরে গেছেন‌। ফলে শেষ ম্যাচে কোন ক্রিকেটার পাঞ্জাবের অধিনায়কত্ব করবেন তা নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছিল।

এই বছর আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে পাঞ্জাব কিংসের হয়ে শিখর ধাওয়ান নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু তারপর তিনি চোটের কারণে একাদশের বাইরে চলে যান। ফলে ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ অলরাউন্ডার স্যাম কুরান পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে তারা বর্তমানে ১৩ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে হারের সম্মুখীন হয়ে টুর্নামেন্টের প্লে অফের লড়াই থেকে বাইরে চলে গেছে। অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ২২ মে থেকে ইংল্যান্ড পাকিস্তানের বিপক্ষে ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হতে চলেছে।

ফলে এই সিরিজের আগেই আইপিএল থেকে ইংলিশ ক্রিকেটারদের দেশে ফিরে যেতে হয়েছে। তাই আগামীকাল সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাব কিংস ভারপ্রাপ্ত অধিনায়ক স্যাম কুরানের সঙ্গে সঙ্গে জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোনের মতো বিদেশি ক্রিকেটারদের পাবে না। ফলে আগামীকাল পাঞ্জাবকে দলের সহ অধিনায়ক জিতেশ শর্মা (Jitesh Sharma) নেতৃত্ব দিতে চলেছেন। এছাড়াও এই মূহুর্তে এই দলে নাথান এলিস (Nathan Ellis) এবং রাইলি রুশো (Rilee Rossouw) বিদেশি ক্রিকেটার হিসাবে উপলব্ধ আছেন।

অন্যদিকে এই বছর আইপিএলে এখনও পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স ১৩ ম্যাচের মধ্যে ৯ ম্যাচে জয় তুলে নিয়ে একমাত্র দল হিসাবে প্লে অফের কোয়ালিফায়ার ১-এ জায়গা করে নিয়েছে। এছাড়াও রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ এই বছর টুর্নামেন্টের প্লে অফে নিজেদের জায়গা পাকা করে ভক্তদের মুগ্ধ করেছে। আজ আইপিএলে চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর গুরুত্বপূর্ণ ম্যাচের পর প্লে অফের চতুর্থ দলকে পাওয়া যাবে।

RELATED ARTICLES

আরও পড়ুন