HomeSportDavid Warner-Kaleemullah: ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কুরুচিপূর্ণ সেলিব্রেশন! ওয়ার্নারের উইকেট নিয়ে জঘন্য আচরন ওমান বোলারের

David Warner-Kaleemullah: ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কুরুচিপূর্ণ সেলিব্রেশন! ওয়ার্নারের উইকেট নিয়ে জঘন্য আচরন ওমান বোলারের

ভারত-আয়ারল্যান্ড ম্যাচের ধারাভাষ্য দেওয়ার সময় নভজ্যোত সিং সিধু তার চেয়ে মাত্র ২ বছরের বড় রবি শাস্ত্রীকে ‘ভাইয়া-ভাইয়া’ বলে সম্বোধন করছিলেন। এটি সেই সময়কে প্রতিফলিত করে যেখানে সিনিয়রদের সম্মান করা হত। ক্রিকেটে খেলার মর্যাদা এবং খেলোয়াড়ের খ্যাতি সর্বোচ্চ, তবে আজ সকালে অস্ট্রেলিয়া এবং ওমানের মধ্যে ম্যাচে এমন কিছু ঘটে, যা কেউ আশা করেনি। ক্রিকেট ইতিহাসের সেরা ওপেনারের তালিকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় থাকা ডেভিড ওয়ার্নারকে (David Warner) আউট করার পর মেজাজ হারান পাকিস্তানি বংশোদ্ভূত ওমানের ক্রিকেটার কালিমউল্লাহ (Kaleemullah)। উদযাপনের সময় তিনি সব সীমা অতিক্রম করেন। হাওয়ায় ঘুষি মেরে, ওয়ার্নারকে লাথি মারার ভঙ্গি করে এই বোলার।

অন্যদিকে ওমানের এই বোলারের উদযাপনে ভ্রুক্ষেপ না করে নিঃশব্দে প্যাভিলিয়নে ফিরে যান ডেভিড ওয়ার্নার। তিনি জানতেন ক্রিকেট ভদ্রলোকের খেলা। অস্ট্রেলিয়া দল এক সময় ৫০ রানে ৩ উইকেট হারিয়েছিল এবং তারপরে ডেভিড ওয়ার্নার মার্কাস স্টয়নিসকে সাথে নিয়ে দলকে ১৬৪ রানে নিয়ে এসেছিল।

ক্রিকেটে উইকেট নেওয়ার পর বোলাররা যে অন্যরকম উদযাপন করে, তাতে কোনও সন্দেহ নেই। প্রত্যেক বোলারের উদযাপনের নিজস্ব পদ্ধতি রয়েছে। ইমরান তাহির পুরো মাঠ জুড়ে দৌড়াদৌড়ি করতেন, আর ডোয়েন ব্রাভো চ্যাম্পিয়ন ডান্স করতেন। অনেক সময় ব্যাটসম্যানদের উত্যক্ত করার জন্য ড্রেসিংরুমের দিকে যাওয়ার ইশারা করে, কখনও উড়ন্ত চুম্বন দেয় বোলাররা। আইপিএলে উড়ন্ত চুম্বনের জন্য নিষিদ্ধ হয়েছিলেন হর্ষিত রানা। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ওমানের খেলোয়াড়দের উদযাপন ছিল খুবই বিব্রতকর। সোশ্যাল মিডিয়ায় তা পছন্দ হয়নি অনুরাগীদের।

প্রথমে ব্যাট করে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) এই দশম ম্যাচে অস্ট্রেলিয়া ৫ উইকেটে ১৬৪ রান করে। স্টয়নিসের অবদান ৬৭ ও ওয়ার্নার ৫৬ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১২৫ রান তুলতে পারে ওমান। এটি ওমানের টানা দ্বিতীয় পরাজয়। অন্যদিকে ৩৯ রানের জয় নিয়ে বিশ্বকাপে খাতা খোলে অস্ট্রেলিয়া।

RELATED ARTICLES

আরও পড়ুন