নেই‌ অভিজ্ঞ অ্যাকারম্যান-মারওয়ে, বিশ্বকাপের জন্য নতুনদের নিয়ে দল ঘোষণা নেদারল্যান্ডের

Published on:

Netherlands 15-Man Squad

নেদারল্যান্ডস আন্তর্জাতিক মঞ্চে দীর্ঘদিন ধরে নিজেদের জায়গা শক্তিশালী করার জন্য লড়াই চালাচ্ছে। তারা গত বছর একদিনের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলকে হারিয়ে রীতিমতো চমক দিয়েছিল। এই বছর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও (T20 World Cup 2024) নেদারল্যান্ডস জায়গা করে নিয়েছে। এবার তারা এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল প্রকাশ করল।

আগামী ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। এই টুর্নামেন্টে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলগুলোর সঙ্গে সঙ্গে অপেক্ষাকৃত পিছিয়ে থাকা নেপাল, উগান্ডা, পাপুয়া নিউগিনির মতো দলগুলিও অংশগ্রহণ করবে। এখন এই বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জনকারী ২০ টি দেশ তাদের ১৫ সদস্যে দল বেছে নিচ্ছে। আজ নেদারল্যান্ডস এই টুর্নামেন্টের জন্য তাদের বাছাই করা দল সামনে আনলো।

উল্লেখযোগ্যভাবে অভিজ্ঞ অলরাউন্ডার রোয়েলফ ভ্যান ডার মারওয়ে (Roelof van der Merwe) এবং অন্যতম প্রধান ব্যাটসম্যান কলিন অ্যাকারম্যান (Colin Ackermann) এই দলে নেই। তারা দুজনেই কাউন্টি ক্রিকেটে নিজেদের প্রতিশ্রুতি পূরণ করার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। নির্বাচকরা পরিবর্তে বাঁহাতি স্পিনার টিম প্রিঙ্গল (Tim Pringle) এবং বিধ্বংসী ওপেনার মাইকেল লেভিটকে (Michael Levitt) দলে জায়গা দিয়েছে। লেভিট সম্প্রতি ফেব্রুয়ারীতে নেপালে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে নামিবিয়ার বিরুদ্ধে একটি শতরান করেন।

ম্যাচে তার ব্যাট থেকে মাত্র ৬২ বলে ১১ টি চার এবং ১০ টি ছয়ের মাধ্যমে মোট ১৩৫ রান আসে। অন্যদিকে উইকেটকিপার ব্যাটসম্যান স্কট এডওয়ার্ডস (Scott Edwards) আবারও এই টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসকে নেতৃত্ব দিতে চলেছেন। এছাড়াও দলে অভিজ্ঞ বাস ডি লিডকে (Bas de Leede) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা যাবে। উল্লেখ্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডস গ্ৰুপ ‘ডি’-তে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং নেপালের সঙ্গে অবস্থান করছে।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রকাশিত নেদারল্যান্ডের ১৫ সদস্যের দল (Netherlands 15-Man Squad for 2024 T20 World Cup)

স্কট এডওয়ার্ডস (c, wk), আরিয়ান দত্ত, বাস ডি লিড, ড্যানিয়েল ডোরাম, ফ্রেড ক্ল্যাসেন, লোগান ভ্যান বেক, ম্যাক্স ও’ডাউড, মাইকেল লেভিট, পল ভ্যান মিকেরেন, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট, তেজা নিদামানুরু, ⁠টিম প্রিঙ্গল , বিক্রম সিং, ভিভ কিঙ্গমা, ওয়েসলি বারেসি

রিজার্ভ: কাইল ক্লেইন

সঙ্গে থাকুন ➥