Breaking News: হর্ষিতের পর এবার এক ম্যাচের ব্যান Pant-এর, বড় জরিমানার শিকার দলের সব প্লেয়াররা

Published on:

Rishabh Pant Banned

আইপিএলের আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানা করা হয়েছে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়ক ঋষভ পান্থকে (Rishabh Pant)। এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে। ফলে পরের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে পারবেন না তিনি। আইপিএল ২০২৪ (IPL 2024) এ ৭ মে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তার দল অতিরিক্ত সময়ে ওভার সম্পূর্ণ করেনি।

আইপিএলের ন্যূনতম ওভার রেট অপরাধ সম্পর্কিত আচরণবিধির অধীনে এটি তার দলের মরসুমের তৃতীয় অপরাধ ছিল, তাই ঋষভ পান্থকে ৩০ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। ইমপ্যাক্ট প্লেয়ার সহ বাকি একাদশকে ব্যক্তিগতভাবে ১২ লক্ষ টাকা বা তাদের নিজ নিজ ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

আইপিএলের কোড অব কন্ডাক্টের ৮ নম্বর ধারা অনুযায়ী ম্যাচ রেফারির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আপিল করেছে দিল্লি ক্যাপিটালস। এরপরে আবেদনটি পর্যালোচনার জন্য বিসিসিআইয়ের ন্যায়পালের কাছে প্রেরণ করা হয়েছিল। ন্যায়পাল ভার্চুয়াল শুনানির আয়োজন করে নিশ্চিত করেছেন যে ম্যাচ রেফারির সিদ্ধান্ত সঠিক।

উল্লেখ্য, ১২ ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে রয়েছে দিল্লি ক্যাপিটালস। লিগ পর্যায়ে তাদের দুটি ম্যাচ বাকি রয়েছে, তবে তারা এখনও প্লেঅফসে যোগ্যতা অর্জন করতে পারেননি। ১২ মে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও ১৪ মে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে দুটি ম্যাচ রয়েছে দিল্লির। বর্তমান পরিস্থিতি অনুযায়ী দুটি ম্যাচ জিতলে প্লেঅফসে জায়গা নিশ্চিত করবে দিল্লি। তবে এখন যখন পান্থ আরসিবির বিরুদ্ধে খেলবেন না, তখন এটি তাদের জন্য একটি বড় সমস্যা হবে।

সঙ্গে থাকুন ➥