Rohit Sharma also announced retirement from T20i cricket after virat kohli same day with T20 world cup trophy in hand

Rohit Sharma Retired: কাঁদিয়ে গেলেন রোহিতও, বিরাটের পর হাতে রুপোলি ট্রফি নিয়ে টি-২০ ক্রিকেট থেকে অবসর হিটম্যানের

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ঐতিহাসিক হয়ে থাকবে ২৯ জুন তারিখটি। এই সেই দিন‌ যেদিন দীর্ঘ ১১ বছরের ট্রফির খরা কাটিয়ে ভারতের আবার বিশ্বসেরা হল। বিশেষ করে গতবছর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে বিশ্বকাপ ফাইনালে হারার পর প্রতিটি প্লেয়ার থেকে ভক্ত সকলেই মরিয়া হয়ে ছিল এই দিনটির জন্য। অবশেষে রোহিত শর্মার হাত ধরে সেই দিন দেখল ভারতীয় ক্রিকেট।

একসময় ম্যাচ পুরোপুরি হাতের বাইরে চলে গেছিলো ভারতের। যখন শেষ ৫ ওভারে মাত্র ৩০ রানের প্রয়োজন ছিল ভারতের। কিন্তু সেখান থেকে জসপ্রিত বুমরাহ এবং হার্দিক পান্ডিয়া অসম্ভবকে সম্ভব করে দেখান। আর ৭ রানের জয়ের মাধ্যমে ভারতকে এনে দেন দ্বিতীয় টি-২০ বিশ্বকাপের খেতাব।

তবে বিশ্বসেরা হতেই ভারতীয় ভক্তদের একই দিনে দুবার মন‌ ভাঙলো। প্রথমে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন বিরাট কোহলি। কিন্তু এবার সতীর্থের সাথে একই মঞ্চে অবসর ঘোষণা করলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা। ট্রফি তোলার আগের মুহূর্তেও কিছু না বললেও উদযাপন শেষ হতেই এই হৃদয় বিদারক খবরটি প্রকাশ করেন রোহিত।

রোহিত বলেন- “এর থেকে ভালো সময় হয়না, এই ফরম্যাটকে বিদায় জানানোর, প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। ট্রফিটা মরিয়া হয়ে জিততে চেয়েছিলাম।” ফলে ১৩ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপ জিততেই সম্মানের‌ সাথে এই ফর্ম্যাটকে বিদায় জানালেন বিশ্ব ক্রিকেটের দুই শ্রেষ্ঠ টি-২০ প্লেয়ার। একসাথে দুবার মন ভাঙলেও হয়তো ভক্তরা এখন বিশ্বজয়ের খুশিতে মত্ত।