HomeSportRohit Sharma: রোহিতের অর্ধশতরানে হল রেকর্ডের বন্যা, একটি-দুটি নয় ৬টি বড় রেকর্ড নিজের নামে করলেন হিটম্যান

Rohit Sharma: রোহিতের অর্ধশতরানে হল রেকর্ডের বন্যা, একটি-দুটি নয় ৬টি বড় রেকর্ড নিজের নামে করলেন হিটম্যান

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) অষ্টম ম্যাচে নিউ ইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও আয়ারল্যান্ড মুখোমুখি হয়। এই ম্যাচে ৮ উইকেটে জিতে জয় দিয়ে বিশ্বকাপের সফর শুরু করেছে ভারত। গতকাল টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। এমন পরিস্থিতিতে মাত্র ৯৬ রান করেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। ১২.২ ওভারে ৯৭ রানের লক্ষ্য অর্জন করে নেয় ভারত। অন্যদিকে এই ম্যাচে অধিনায়ক রোহিত (Rohit Sharma) করেন ৫২ রান। এই ইনিংস খেলে সব রেকর্ড ভেঙে দেন তিনি। এক নজরে দেখে নেওয়া যাক সেগুলি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি রানের রেকর্ড বিরাট কোহলির (Virat Kohli) দখলে। এই টুর্নামেন্টে ১১৪২ রান করেছেন তিনি। ১০১৫ রান নিয়ে রোহিত শর্মা এখন তিন নম্বরে। ১০১৬ রান নিয়ে দ্বিতীয় স্থানে আছেন মাহেলা জয়াবর্ধনে। রোহিত তার থেকে মাত্র ১ রান দূরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে ১০০০ রান পূর্ণ করেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তার নামের পাশে রয়েছে ১০১৫ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ ছক্কাও পূর্ণ করেছেন রোহিত শর্মা। টেস্টে ৮৪টি, ওয়ানডেতে ৩২৩টি ও টি-টোয়েন্টিতে ১৯৩টি ছক্কা রয়েছে তার।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরানে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ হাজার রান পূর্ণ করেছেন রোহিত শর্মা। ভারতের হয়ে এর আগে টি-টোয়েন্টিতে এই কৃতিত্ব অর্জন করেছেন কেবল বিরাট কোহলি।

অধিনায়ক হিসেবে ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ডও গড়েছেন রোহিত শর্মা। আয়ারল্যান্ডের বিপক্ষে জিতে রোহিতের নেতৃত্বে ৪৩টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে ভারত। একই সঙ্গে মহেন্দ্র সিং ধোনিও সমানসংখ্যক ম্যাচ জিতেছেন। পরের ম্যাচেই তাকে টপকে যেতে পারেন রোহিত।

RELATED ARTICLES

আরও পড়ুন