Rohit Sharma literally plant the indian flag into stadium after winning the T20 World Cup 2024 championship

বিশ্বকাপের আগেই বার্বাডোজে ভারতীয় পতাকা পোঁতা নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন জয় শাহ, ট্রফি জিততেই নিজেই তা করলেন রোহিত

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ঐতিহাসিক হয়ে থাকবে ২৯ জুন তারিখটি। যেদিন দীর্ঘ ১১ বছরের ট্রফির খরা কাটিয়ে ভারতের মাথায় আবার বিশ্বসেরার তাজ উঠল। বিশেষ করে গতবছর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে বিশ্বকাপ ফাইনালে হারার পর প্রতিটি প্লেয়ার থেকে ভক্ত সকলেই মরিয়া হয়ে ছিল এই দিনটির জন্য। অবশেষে রোহিত শর্মার হাত ধরে সেই দিন দেখল ভারতীয় ক্রিকেট।

একসময় ম্যাচ পুরোপুরি হাতের বাইরে চলে গেছিলো ভারতের। যখন শেষ ৫ ওভারে মাত্র ৩০ রানের প্রয়োজন ছিল ভারতের। কিন্তু সেখান থেকে জসপ্রিত বুমরাহ এবং হার্দিক পান্ডিয়া অসম্ভবকে সম্ভব করে দেখান। আর ৭ রানের জয়ের মাধ্যমে ভারতকে এনে দেন দ্বিতীয় টি-২০ বিশ্বকাপের খেতাব।

বিশ্বকাপ শুরুর আগে ভক্তদের দলের প্রতি বিশ্বাস না থাকলেও, ভরসা রেখেছিলেন বিসিসিআই সচিব জয় শাহ। বিশ্বকাপ শুরুর অনেক আগেই তিনি বলেছিলেন এবারে আমরা বার্বাডোজে রোহিত শর্মার নেতৃত্বে অবশ্যই ভারতের পতাকা পুতবো। আর আজ চ্যাম্পিয়ন হওয়ার পর ঠিক সেটাই করলেন রোহিত।

ফাইনাল জয়ের পর প্রতিটি প্লেয়ারের আবেগ ছিল চোখে পরার মত। কিন্তু হাজার ভীড়ের মাঝে, ভারতীয় তেরাঙ্গা নিয়ে অধিনায়ক রোহিত মাঠের মধ্যেই তা পুঁতে ভারতের জয় উদযাপন করেন। যেই দৃশ্য ছিল গায়ে কাঁটা দেওয়ার মত।