HomeSport'ও‌ ইচ্ছে করে বল নষ্ট করেছে', ভারতের বিরুদ্ধে হারের পর এই দুই প্লেয়ারের কড়া সমালোচনা প্রাক্তন পাক অধিনায়কের

‘ও‌ ইচ্ছে করে বল নষ্ট করেছে’, ভারতের বিরুদ্ধে হারের পর এই দুই প্লেয়ারের কড়া সমালোচনা প্রাক্তন পাক অধিনায়কের

রোববার নিউইয়র্কে অনুষ্ঠিত ম্যাচে ১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেটে ১১৩ রান তুলতে পারত পাকিস্তান দল। ৬ রানে ম্যাচ জিতে নেয় ভারত।

পাকিস্তানের সাবেক অধিনায়ক সেলিম মালিক (Selim Malik) অভিযোগ করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতের বিপক্ষে ম্যাচে ইমাদ ওয়াসিম (Imad Wasim) ইচ্ছাকৃতভাবে বল নষ্ট করেছেন। রোববার নিউইয়র্কে অনুষ্ঠিত ম্যাচে ১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেটে ১১৩ রান তুলতে পারত পাকিস্তান দল। ৬ রানে ম্যাচ জিতে নেয় ভারত। ২৩ বলে ১৫ রান করেন ওয়াসিম। মালিক বলেন- “আপনি যদি তার (ওয়াসিম) ইনিংস দেখেন, তাহলে মনে হবে সে রান করার পরিবর্তে বল নষ্ট করছে এবং লক্ষ্য তাড়া করতে গিয়ে পরিস্থিতি কঠিন করে তুলছে।”

আরেক সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি (Shahid Afridi) মনে করেন, পাকিস্তান দলে সবকিছু ঠিকঠাক নেই এবং অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে কিছু খেলোয়াড়ের অভিযোগ রয়েছে। “একজন অধিনায়ক সবাইকে সঙ্গে নিয়ে চলে। হয় সে দলকে ধ্বংস করে দেয়, নয়তো আরও ভালো করে। বিশ্বকাপ শেষ হয়ে যাক, তারপর মন খুলে কথা বলব। তিনি আরো বলেন, ”শাহিনের (আফ্রিদি) সঙ্গে আমার সম্পর্ক এমন যে আমি যদি তার সম্পর্কে কথা বলি, লোকে বলবে আমি আমার জামাইয়ের পক্ষ নিচ্ছি।”

বিশ্বকাপের ঠিক আগে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া বাঁহাতি ফাস্ট বোলার শাহিনকে বিয়ে করেছেন আফ্রিদির মেয়ে। তার অধিনায়কত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র একটি সিরিজ খেলেছে পাকিস্তান। পাকিস্তানের বাজে পারফরম্যান্সের কড়া সমালোচনা করে সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার বলেছেন, বাবর আজমের নেতৃত্বাধীন দল সুপার এইট পর্বে ওঠার যোগ্য নয়।

এক্স-এ প্রকাশিত এক ভিডিওতে শোয়েব আখতার বলেন, ”আপনি যখন হতাশ ও কষ্ট পান তখন পোস্ট করা স্বাভাবিক। পুরো দেশ হতাশ। মনোবল তলানিতে। যে করেই হোক জয়ের ইচ্ছেটা দেখাতে হবে। পাকিস্তান কি সুপার এইটে থাকার যোগ্য নয়? ঈশ্বর জানেন। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনও বলেন, পাকিস্তান দলের আত্মবিশ্বাসের অভাব রয়েছে। তিনি বলেন, ”কখনো কখনো আমরা বাজে পিচে ভালো ম্যাচ দেখতে পাই। এর মধ্যে এটি ছিল একটি ম্যাচ। পাকিস্তান বিশ্বাস করেনি যে তারা জিততে পারে।”

RELATED ARTICLES

আরও পড়ুন