HomeSport'আশা করি যোগ্য জবাব দিয়েছি', আইপিএল জিতে এবার বিসিসিআইকে সরাসরি উত্তর শ্রেয়াসের

‘আশা করি যোগ্য জবাব দিয়েছি’, আইপিএল জিতে এবার বিসিসিআইকে সরাসরি উত্তর শ্রেয়াসের

এবছর আইপিএলে (IPL 2024) শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) অধিনায়কত্বে চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তারপর থেকে শ্রেয়াস আইয়ারের নাম আলোচনার শিরোনামে। তবে ২০২৪-২৫ মরশুমের জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি হারানোর পরেও মানুষটিকে থামিয়ে রাখতে পারেনি কেউ। সব বাঁধা অতিক্রম করে সাফল্যের চূড়ায় পৌঁছেছেন তিনি।

এবারে শ্রেয়াস আইয়ারকে তার ইউটিউব ভিডিওতে তার শারীরিক সমস্যার কথা নিয়ে মুখ খুলতে শোনা গেছে। এছাড়া তার মুখে শোনা গেছে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার কথা। সম্প্রতি একটি ভিডিওতে শ্রেয়াস আইয়ারকে বলেছেন, “আমার জন্য বিশ্বকাপটি (ICC CWC 2023) খুব সুন্দর ছিল। বিশ্বকাপের পর আমি বিরতি নিতে চেয়েছিলাম এবং আমার শরীরের উপর কিছুটা নজর দিতে চেয়েছিলাম, তবে যোগাযোগের বিচ্ছিন্নতার কারণে কিছু সিদ্ধান্ত আমার পক্ষে যায়নি। যা আমাকে হতাশ করেছিল।”

এছাড়া জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ায় নাইট অধিনায়কের কন্ঠে শোনা গেছে, “দিনের শেষে সবসময় আমার হাতে ব্যাট থাকে এবং সেটা নির্ভর করে ভালো পারফর্ম করা এবং ট্রফি জেতা। আমি ভেবেছিলাম যে রঞ্জি ট্রফি (Ranji Trophy 2024) এবং আইপিএল জেতা, আমার সাথে অতীতে যা ঘটেছিল তার উপযুক্ত উত্তর হবে এবং সৌভাগ্যক্রমে সবকিছু সঠিক জায়গায় হয়েছে।”

উল্লেখ্য, গতবছর পিঠের চোটের কারণে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন শ্রেয়াস আইয়ার। ওইসময় অস্ত্রোপচার থেকে শুরু করে বিশ্বকাপের জন্য প্রস্তুতি সবটাই করেছেন তিনি। এরপর বিশ্বকাপে ফিরে এসে দুর্দান্তভাবে ৫৩০ রান করেছিলেন শ্রেয়াস। তারপর তিনি বিরতি নিতে চাইলে, সেখান থেকে শুরু হয় তার দুর্ভাগ্য। সেই অবস্থায় ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দুই ম্যাচ পরেই ড্রপ করা হয়েছিল এবং তারপর রঞ্জি ট্রফির সেমিফাইনালে না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয় শ্রেয়াসকে। যদিও তারপর রঞ্জি ট্রফির ফাইনালে ৯৫ রানের ইনিংস খেলে দলকে জেতানো থেকে শুরু করে, আইপিএল ২০২৪ এ কেকেআরকে চ্যাম্পিয়ন সবকিছুই করেছেন তিনি।

RELATED ARTICLES

আরও পড়ুন