HomeSport'আমি নির্বাচক হলে ৪-৫ জনকে নিতাম না', বিশ্বকাপ শুরুর আগেই দল নিয়ে আক্ষেপ প্রকাশ প্রাক্তনীর

‘আমি নির্বাচক হলে ৪-৫ জনকে নিতাম না’, বিশ্বকাপ শুরুর আগেই দল নিয়ে আক্ষেপ প্রকাশ প্রাক্তনীর

শুরু হয়ে গিয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। এবার বিশ্বকাপের আসর জমেছে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে। এবারের বিশ্বকাপে মোট ২০টি দল অংশ নিচ্ছে। সব দলকে ৫-৫ জনের ৪টি গ্রুপে রাখা হয়েছে। একই সঙ্গে বিশ্বকাপে আরও একবার একই গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান। আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্সআপ ছিল পাকিস্তান (Pakistan Cricket Team)। ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় তারা। কিন্তু এবার নিজেদের দল নিয়ে খুশি নন পাকিস্তানের সাবেক ক্রিকেটার। তিনি নিজের দেশের খেলোয়াড়দের উপর সমালোচনার ঝড় তুলে দিয়েছেন।

বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ সদস্যের দল নিয়ে ক্ষুব্ধ পাকিস্তানের সাবেক ক্রিকেটার সিকান্দার বখত (Sikandar Bakht)। একটি নিউজ চ্যানেলে তিনি বলেছেন, তিনি যদি পাকিস্তানের নির্বাচক হতেন, তাহলে এই দলে অন্তত ৪-৫ জন খেলোয়াড় থাকতেন না। তিনি খেলোয়াড়দের একটি উগ্র শ্রেণী রেখেছেন। তার বক্তব্যের একটি ভিডিও টুইটারেও ছড়িয়ে পড়েছে।

সিকান্দার বখত ১৯৭৬ থেকে ১৯৮৯ সালের মধ্যে পাকিস্তান ক্রিকেট দলের হয়ে মোট ২৬ টেস্ট এবং ২৭ টি ওয়ানডে খেলেছিলেন। টেস্টে ৬৭ ও ওয়ানডেতে ৩৩ উইকেট রয়েছে তার। বর্তমানে তার বয়স ৬৬ বছর। প্রসঙ্গত, আগামী ৬ জুন আমেরিকা তথা যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করতে যাচ্ছে পাকিস্তান দল। এরপর ভারতীয় দলের মুখোমুখি হবে তারা।

RELATED ARTICLES

আরও পড়ুন