Suryakumar Yadav catch that turn the match into india pocket watch video T20 World Cup 2024 final

Suryakumar Yadav: ক্যাচ নয়, বিশ্বকাপের ট্রফি দু-হাত দিয়ে ধরেছিলেন সূর্যকুমার, আরো একবার দেখে নিন সেই ম্যাচজয়ী মুহূর্ত- ভিডিও

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়েছে ভারত। বার্বাডোজের ব্রিজটাউনে দুই দলের ফাইনাল রোমাঞ্চের সব সীমা পেরিয়ে গেছে। ম্যাচে দক্ষিণ আফ্রিকা এবং ভারত ২০ ওভারের টানটান ম্যাচের জন্য প্রস্তুত হলেও বাউন্ডারিতে সূর্যকুমার যাদবের হাতে ডেভিড মিলারের অলৌকিক ক্যাচটি টার্নিং পয়েন্ট হিসাবে প্রমাণিত হয়। ইনিংসের ২০তম ওভারে হার্দিক পান্ডিয়ার বলে ডেভিড মিলারের ক্যাচ তুলে দেন সূর্যকুমার যাদব।

সূর্যকুমার যাদবের এই ক্যাচের সুবাদে দক্ষিণ আফ্রিকা দল ব্যাকফুটে চলে যায় এবং এরপর হার্দিক আর কোনো সুযোগ দেয়নি। শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার দলের প্রয়োজন ছিল ১৬ রান, কিন্তু হার্দিক পান্ডিয়া মাত্র ৮ রান দেওয়ায় ভারত ৭ রানে ম্যাচ জিতে নেয়।

এগ নিয়ে তৃতীয়বারের জন্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল টিম ইন্ডিয়া। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০০৭ সালে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল ভারত। এর পর ২০১৪ সালে টিম ইন্ডিয়া শ্রীলঙ্কার কাছে হারের সম্মুখীন হয় কিন্তু এখন আবার ১৭ বছর পর ফাইনালে তিরাঙ্গা উড়িয়ে শিরোপা জিতে নেয় টিম ইন্ডিয়া।

দেখে নিন সেই ম্যাচজয়ী ক্যাচটি-

https://twitter.com/elvisharmy/status/1807113921758666787