HomeSportVirat Kohli: ২০২৩ বিশ্বকাপ হার নয়, ৮ বছর পুরোনো এই দুই ঘটনাকে সবচেয়ে দুঃখজনক বলে জানালেন কোহলি

Virat Kohli: ২০২৩ বিশ্বকাপ হার নয়, ৮ বছর পুরোনো এই দুই ঘটনাকে সবচেয়ে দুঃখজনক বলে জানালেন কোহলি

জয় এবং হার দুটিই ক্রিকেটের প্রধান অংশ। একদিকে একদলের চেহারায় খুশি দেখা যায়, অন্যদিকে দুঃখের ছাপ। বিগত কিছুবছর ধরে ক্রিকেটে ভারতীয়দের জন্য হৃদয়বিদারক ঘটনা ঘটেই আসছে। গতবছর একদিনের বিশ্বকাপ ফাইনালেও (ICC Cricket World Cup 2023 Final) হারতে হয়েছে ভারতকে। প্রায় ৬ মাস কেটে গেলেও এখনো সেই হারের বেদনা কাটিয়ে উঠতে পারেননি ভারতীয় ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে ভারতীয় ক্রিকেটাররা।

সম্প্রতি বিরাট কোহলি (Virat Kohli) জিও সিনেমার এক ইন্টারভিউতে সামিল হয়েছিলেন। সেখানে তার কেরিয়ারের হৃদয়বিদারক মুহূর্তের কথা জানতে চাওয়া হয়। তার উত্তরে অনেকেই ২০২৩ বিশ্বকাপ ফাইনালের মুহূর্তের কথা আশা করেছিলেন, কিন্তু ২০২৩ বিশ্বকাপ ফাইনালের উচ্চারণই করেননি বিরাট। তার কাছে এর থেকেও হৃদয়বিদারক ছিল ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালে (ICC T20 World Cup 2016 Semi Final) ওয়েস্ট ইন্ডিজের কাছে হার। সেই রাত এখনো ভুলতে পারেননি বিরাট।

বিরাটকে তার কেরিয়ারের সবচেয়ে হৃদয়বিদারক মুহুর্তের কথা জানতে চাওয়া হলে তিনি বলেন, “আমার কেরিয়ারে একই বছরে আমি দুইবার হার্টব্রেক হয়েছি, সেটি হল ২০১৬ সাল। প্রথমটা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে এবং তারপর আইপিএল ফাইনাল।” ২০১৬ সালে বিরাট কোহলি নিজের স্বপ্নের ছন্দে থাকার পরেও, একই বছরে দুইবার এরকম হারের সম্মুখীন হতে হয়েছিল তাকে।

অনেকে বিরাটের এই মন্তব্য শুনে তার প্রতি ক্ষুব্ধতা প্রকাশ করেছে। কারণ একদল মানুষ মনে করছেন, একটি আইপিএল ফাইনালে হার কিভাবে তার কাছে ২০২৩ বিশ্বকাপে দেশের হারের আগে হয়। তবে হতে পারে, একই বছরে পরপর এরকম দুটি ঘটনা ঘটায় এই বছরটিই বিরাটের কাছে সবচেয়ে হৃদয় বিদারক হয়ে রয়েছে। যাই হোক, তারপর থেকেও একাধিক বার আইসিসি টুর্নামেন্টের সেমিফাইনাল এবং ফাইনালে উঠলেও, সেখান থেকেও মুখ ফিরিয়ে নিতে হয়েছে ভারতীয় দলকে।

RELATED ARTICLES

আরও পড়ুন