Nitish Kumar Reddy: পরাগ, অভিষেকদের ভীড়ে উদীয়মান নিতীশ, তারকাদের ভীড়েই বড় ইনিংস খেলে দলকে পৌঁছালেন বড় স্কোরে

আইপিএল (IPL 2024) হল তরুণ ক্রিকেটারদের জন্য একটি বিশেষ মঞ্চ। এই টুর্নামেন্টে নিজের সেরাটা দেওয়ার পর তরুণরা জাতীয় দল পর্যন্ত উঠে আসেন। ঠিক সেরকমই এবার…

আইপিএল (IPL 2024) হল তরুণ ক্রিকেটারদের জন্য একটি বিশেষ মঞ্চ। এই টুর্নামেন্টে নিজের সেরাটা দেওয়ার পর তরুণরা জাতীয় দল পর্যন্ত উঠে আসেন। ঠিক সেরকমই এবার আইপিএলেও বেশ কিছু তরুণ ক্রিকেটার নিজেদের প্রতিভা তুলে ধরছেন। ওই তালিকাতেই রয়েছেন এমন একজন তরুণ হলেন সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad) দলের অলরাউন্ডার নিতীশ কুমার রেড্ডি (Nitish Kumar Reddy)।

মাত্র ২০ বছর বয়সী এই অলরাউন্ডার এবার আইপিএলে বেশ ছন্দে রয়েছে। আজ রাজস্থান রয়্যালসের (SRH vs RR) মতো পয়েন্ট তালিকার শীর্ষ স্থানীয় দলের বিরুদ্ধে মাত্র ৪২ বলে ৭৬ রানের ইনিংস খেলে দলকে সম্মানজনক রানে পৌঁছাতে সাহায্য করেন তিনি। নিতীশের এই ইনিংসে সামিল ছিল ৮ টি ছক্কা এবং ৩ টি বাউন্ডারি। এছাড়া স্টাইকরেট ছিল প্রায় ১৮১ এর।

আজ নিতীশ রেড্ডির এই ইনিংসের ভিত্তিতে ২০ ওভারে ২০১ রানে পৌঁছায় অরেঞ্জ আর্মিরা। কারণ একসময় পাওয়ারপ্লে তে মাত্র ২ উইকেট হারিয়ে ৩৭ রান তুলেছিল হায়দ্রাবাদ। সেখান থেকে ট্রাভিস হেড (Travis Head) এবং নিতীশ রেড্ডির মধ্যে ৯৬ রানের ইনিংসে ওই রানে পৌঁছায় তারা। এরপর হেনরিখ ক্লাসেনের (Heinrich Klaasen) ব্যাট থেকে আসে মাত্র ১৯ বলে ৪২ রান।

আজ এই ৭৬ রানের পাশাপাশি এবার আইপিএলে মাত্র ৬ ইনিংসে ২১৯ রান করেন নিতীশ রেড্ডি। এই মরশুমে এই নিয়ে দ্বিতীয় অর্ধশতরান তার ব্যাট থেকে। যার মধ্যে সর্বোচ্চ স্কোর আজকের ৭৬ রানের ইনিংসটি। এছাড়া এই মরশুমে বল হাতেও ৩ ইনিংসে নিয়েছেন ৩ টি উইকেট।