Venky Rana Injury Update: আজকের ম্যাচে ফিরবেন ভেঙ্কি-নিতীশরা, নাকি ভরসা পান্ডে-অঙ্গকৃশরাই?

আইপিএলে (IPL 2024) দীর্ঘদিন কলকাতা নাইট রাইডার্স ট্রফির মুখ দেখেনি‌। তবে এই বছর নতুন উদ্যমে নাইটি বাহিনী টুর্নামেন্টে যাত্রা শুরু করেছে। প্রথম দুই ম্যাচে জয়…

আইপিএলে (IPL 2024) দীর্ঘদিন কলকাতা নাইট রাইডার্স ট্রফির মুখ দেখেনি‌। তবে এই বছর নতুন উদ্যমে নাইটি বাহিনী টুর্নামেন্টে যাত্রা শুরু করেছে। প্রথম দুই ম্যাচে জয় তুলে নিয়ে তারা এখন অনেকটাই আত্মবিশ্বাসী। আজ আইপিএলে কলকাতা দিল্লি ক্যাপিটালসের (Kolkata Knight Riders vs Delhi Capitals) বিপক্ষে মাঠে নামতে চলেছে। তবে তার আগেই নিতীশ রানা (Nitish Rana) এবং ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyar) চোটের বিষয়ে এল নতুন আপডেট।

কলকাতা নাইট রাইডার্স এই বছর আইপিএলে প্রথম ম্যাচে ঘরের মাঠে সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হয়। এই ম্যাচের প্রথম ইনিংসে দলের হয়ে আন্দ্রে রাসেল দুরন্ত ফর্মে ছিলেন। তিনি ২৫ বলে ৬৫ রান করেন। অন্যদিকে এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করার সময় নিতীশ রানার বাঁ-হাতে বল লাগার কারণে হালকা চোট পান। ফলে তিনি শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে মাঠে নামেননি। তবে বেঙ্গালুরুর বিপক্ষে ভেঙ্কটেশ আইয়ার দুরন্ত ফর্মে ছিলেন।

তিনি ৩০ বলে অসাধারণ অর্ধশতরান করে দলকে জয় এনে দেন।‌ তবে এই ইনিংস খেলার পর তিনি পিঠে ব্যথা অনুভব করেন। তবে ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভেঙ্কটেশ বলেছিলেন, “আমি ৬ ফুট ৩ ইঞ্চি লম্বা। তাই নিচু হতে সমস্যা হয়। তবে আমাদের ফিজিও দলকে ধন্যবাদ। আমি এখন অনেকটাই ভালো অনুভব করছি। আগামী কয়েকদিন বিশ্রামের পরেই আমি ঠিক হয়ে যাব।” নতুন তথ্য অনুযায়ী ভেঙ্কটেশ আইয়ার অনেকটাই সুস্থ হয়ে উঠছেন এবং আজকের ম্যাচের জন্য তিনি সম্পূর্ণ প্রস্তুত।

অন্যদিকে নিতীশ রানার চোট সমস্যা এখনও দলের চিন্তা বাড়াচ্ছে। তিনি সাম্প্রতিক সময় প্রশিক্ষণ শিবিরগুলিতেও অনুপস্থিত ছিলেন। ফলে নিতীশ রানা আজকে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষেও মাঠে নামবেন না বলে মনে করা হচ্ছে। তাই দলে তার পরবর্তে একাদশে অঙ্গকৃশ রঘুবংশী (Angkrish Raghuvanshi) জায়গা করে নেবেন। এই তরুণ ক্রিকেটার শেষ ম্যাচে ব্যাটিং করার সুযোগ না পেলেও আজ দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে পারেন। অন্যদিকে এখনও পর্যন্ত আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ২ ম্যাচে ৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে আছে।