Pakistan vs New Zealand Third T20I

PAK vs NZ: সর্বশক্তিমান দল নিয়েও নিউজিল্যান্ডের তৃতীয় সারির দলকে হারাতে ব্যর্থ পাকিস্তান, ঘরের মাঠে লজ্জার হার বাবরদের

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে বিভিন্ন দ্বিপাক্ষিক সিরিজগুলিকে খুবই গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। বর্তমানে পাকিস্তান এই বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি হিসাবে নিউজিল্যান্ডের (Pakistan vs Newzealand match) বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করছে। গতকাল তারা সিরিজের তৃতীয় ম্যাচে কিউইদের বিপক্ষে লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছে। দলে একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটার না থাকলেও নিউজিল্যান্ডের দ্বিতীয় শ্রেণীর দলের পারফরম্যান্স সমর্থকদের মন জয় করে নিয়েছে।

গতকাল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম নিউজিল্যান্ড প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ফলে তরুণ ব্যাটসম্যান সাইম আইয়ুব অধিনায়ক বাবর আজমের সঙ্গে ওপেনিং করতে আসেন। সাইমে ২২ বলে ৩২ এবং বাবর ২৯ বলে ৩৭ রান করেন। এরপর অভিজ্ঞ মহম্মদ রিজওয়ান ২১ বলে ২২ রান করে মাঠের বাইরে চলে যান। শেষে শাদাব খানের (Shadab Khan) ২০ বলে ৪০ রানে ভর করে পাকিস্তান প্রথম ইনিংসে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে। নিউজিল্যান্ডের হয়ে ইশ সোধি (Ish Sodhi) ৪ ওভারে ২৫ রান দিয়ে ২টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন।

এরপর দ্বিতীয় ইনিংসে কিউইদের হয়ে টিম রবিনসন এবং টিম সেফার্ট ওপেনিং করতে নেমে স্কোরবোর্ডে এগিয়ে নিয়ে যান। তবে দলের হয়ে মার্ক চ্যাপম্যান (Mark Chapman) বিধ্বংসী ফর্মে ছিলেন। তিনি মাত্র ৪২ বলে ৪ টি ছয় এবং ৯ টি চারের মাধ্যমে মোট অপরাজিত ৮৭ রান করেন। এর ফলে ১৮.৩ ওভারেই ৭ উইকেটে জয় তুলে নিয়ে নিউজিল্যান্ড সিরিজে সমতা ফেরায়। উল্লেখ্য ভারতে চলমান আইপিএলে নিউজিল্যান্ডের একাধিক তারকা ক্রিকেটার ব্যস্ত থাকায় পাকিস্তানের বিপক্ষে তাদের একটি দ্বিতীয় শ্রেণীর দল অংশগ্রহণ করছে।

দলের তারকা ব্যাটসম্যান গ্লেন ফিলিপস সানরাইজার্স হায়দ্রাবাদ এবং কেন উইলিয়ামসন গুজরাট টাইটান্সের হয়ে অংশগ্রহণ করছেন। কিউই তারকা অলরাউন্ডার মিচেল মিচেল স্যান্টনার চেন্নাই সুপার কিংসের অন্যতম সদস্য। তবে তিনি এখনও পর্যন্ত দলের একাদশে সুযোগ পাননি। এছাড়াও নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট রাজস্থান রয়্যালসের হয়ে দুরন্ত পারফরম্যান্স করছেন। তবে বেশিরভাগ নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার ধারাবাহিকভাবে আইপিএলের দলগুলিতে একাদশে জায়গা না পেলেও তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজের থেকেও আইপিএলকে এগিয়ে রাখছেন।