Paris Olympics 2024: ভারতীয় ভক্তদের জন্য সুখবর, এবার ফ্রিতেই এই অ্যাপে দেখা যাবে সম্পূর্ণ অলিম্পিক

চলতি মাসের শেষেই ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হতে চলেছে অলিম্পিক ২০২৪। গ্রীষ্মকালীন এই অলিম্পিকের ৩৩ তম সংস্করণটি শুরু হতে চলেছে ২৬ জুলাই থেকে। যা চলবে…

চলতি মাসের শেষেই ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হতে চলেছে অলিম্পিক ২০২৪। গ্রীষ্মকালীন এই অলিম্পিকের ৩৩ তম সংস্করণটি শুরু হতে চলেছে ২৬ জুলাই থেকে। যা চলবে ১১ আগস্ট পর্যন্ত। যেখানে আয়োজিত হবে মোট ৩২ টি খেলার ৩২৯ টি ইভেন্ট। আর ওই খেলায় ২০০ টিরও বেশি দেশের ক্রীড়াবিদরা প্রতিদ্বন্দ্বীতা করবেন।

৩২ টি খেলার মধ্যে থাকবে ২৮ টি মূল অলিম্পিক স্পোর্টস। এছাড়া ব্রেকিং, স্কেটবোর্ডিং, সার্ফিং এবং স্পোর্টস ক্লাইম্বিং অন্তর্ভুক্ত থাকবে। শেষবার টোকিওতে অনুষ্ঠিত অলিম্পিকের আসরে একটি স্বর্ণ, দুটি রৌপ্য এবং চারটি ব্রোঞ্জ পদক জিতেছে ভারত। তাদের মধ্যে রয়েছে নীরজ চোপড়া, পিভি চোপড়া, পুরুষদের হকি দল এবং মীরাবাই চানু। এবারও ১০০ জনেরও বেশি ভারতীয় ক্রীড়াবিদ প্রতিদ্বন্দ্বীতা করবেন।

ভারত অ্যাথলেটিক্স, তীরন্দাজ, ব্যাডমিন্টন, বক্সিং, অশ্বারোহী, হকি, জুডো, রোয়িং, সেলিং, শুটিং, সাঁতার, টেবিল টেনিস, টেনিস, ভারোত্তোলন এবং কুস্তি সহ মোট ১৬ টি খেলায় প্রতিদ্বন্দ্বীতা করবে। যাই হোক, এই মুহূর্তে ভারতীয়দের মনে একটাই প্রশ্ন, কোথায় লাইভ দেখানো হবে আসন্ন প্যারিস অলিম্পিকটি। এবার সেই বিষয়ে আলোকপাত করে নেওয়া যাক।

ভারতে প্যারিস অলিম্পিক ২০২৪ কীভাবে লাইভ দেখবেন?

ভিয়াকম ১৮ হল প্যারিস ২০২৪-এর অফিসিয়াল সম্প্রচার এবং ডিজিটাল অংশীদার। ২৬ জুলাই থেকে শুরু করে ১১ আগস্ট পর্যন্ত প্রত্যেকটি খেলার প্রত্যেকটি ইনিংস ভারতে দেখামো হবে স্পোর্টস ১৮ নেটওয়ার্কের চ্যানেলগুলিতে। এছাড়াও ভারতীয়দের জন্য থাকছে বিশেষ সুখবর, প্যারিস অলিম্পিক ২০২৪ মোবাইলে জিওসিনেমা অ্যাপের মাধ্যমে বিনামূল্যে দেখার সুযোগ পাবেন ভারতীয়রা।