Paris Paralympic 2024: ২৮ আগস্ট থেকে শুরু হচ্ছে প্যারালিম্পিকস, কোথায় দেখবেন ফ্রিতে সমস্ত ইভেন্ট?

কয়েকটি বিতর্কীত ঘটনা ছাড়া এই বছর প্যারিস অলিম্পিক সফলভাবেই সমাপ্ত হয়েছে। তবে ভারতীয় দল সেইভাবে এই অলিম্পিকে প্রভাব ফেলতে পারেনি। এবার প্যারিসে প্যারা অলিম্পিক অনুষ্ঠিত…

Paris Paralympic 2024 Will Be Live Streaming Free In Jiocinema For All Like Olympics

কয়েকটি বিতর্কীত ঘটনা ছাড়া এই বছর প্যারিস অলিম্পিক সফলভাবেই সমাপ্ত হয়েছে। তবে ভারতীয় দল সেইভাবে এই অলিম্পিকে প্রভাব ফেলতে পারেনি। এবার প্যারিসে প্যারা অলিম্পিক অনুষ্ঠিত হতে চলেছে। এই অলিম্পিকেও ইতিমধ্যেই ব্লু বিগ্রেডদের নিয়ে প্রত্যাশা তৈরি হয়েছে। গত টোকিও প্যারা অলিম্পিকে ভারতীয় দল অসাধারণ পারফরম্যান্স করে ইতিহাস তৈরি করেছিল।জানুন এই বছর প্যারিসের প্যারা অলিম্পিক কোথায় সরাসরি সম্প্রচারিত করা হবে‌।

২০২০ সালের টোকিও প্যারা অলিম্পিকে ভারতীয় দল মোট ১৯ টি পদক জয় করে যা এই টুর্নামেন্টের ইতিহাসে ব্লু ব্রিগেডদের সবচেয়ে সফল মরসুমকে চিহ্নিত করেছিল। এই প্যারা অলিম্পিকে ১৯ টি পদকের মধ্যে ব্লু ব্রিগেডরা ৫ টি সোনা পদক জয়ের সঙ্গে সঙ্গে ৮ টি রৌপ্য পদক এবং ৬ টি ব্রোঞ্জ পদক ছিনিয়ে নিয়ে দেশকে সন্মান এনে দেয়। অন্যদিকে এই বছর প্যারিস প্যারা অলিম্পিক আসন্ন ২৮ আগস্ট থেকে শুরু হতে চলেছে এবং টুর্নামেন্টটি আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এই বছর প্যারা অলিম্পিকে ভারত থেকে মোট ৮৪ জন ক্রীড়াবিদকে অংশগ্রহণ করতে দেখা যাবে।

তাদের মধ্যে প্যারিসে এই বছর শুটিং বিভাগে ভারতের অবনী লেখারা এবং জ্যাভলিন বিভাগে সুমিত আন্তিলের দিকে বিশেষ নজর রয়েছে। টোকিও প্যারা অলিম্পিকে অবনী মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলের স্ট্যান্ডিং এসএইচ ১ বিভাগে সোনা জয় করেছিলেন। অন্যদিকে সুমিত পুরুষদের এফ ৬৪ জ্যাভলিন থ্রোতে দেশকে সোনা এনে দেন। তিনি ফাইনালে ৬৮.৫৫ মিটার জ্যাভলিন নিক্ষেপ করে বিশ্ব রেকর্ড সৃষ্টি করেছিলেন। ফলে তারা এই বছর প্যারিস অলিম্পিকেও অসাধারণ পারফরম্যান্স করে ভারতকে সম্মান এনে দেবেন বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

প্যারিসের প্যারা অলিম্পিকের ম্যাচগুলি ভারতে কোথায় সরাসরি সম্প্রচারিত করা হবে?

ভারতীয় ভক্তরা প্যারিসের প্যারা অলিম্পিকের ম্যাচগুলি টিভিতে দূরদর্শন স্পোর্টস চ্যানেলে এবং স্পোর্টস ১৮-এর চ্যানেলগুলিতে সরাসরি দেখতে পাবেন। এর সঙ্গেই অনলাইনে প্যারা অলিম্পিক জিও সিনেমা অ্যাপে এবং ওয়েবসাইটে সম্পূর্ণ বিনামূল্যে সম্প্রচারিত করা হবে।

এছাড়াও অফিসিয়াল প্যারা অলিম্পিক ইউটিউব চ্যানেল এবং আন্তর্জাতিক প্যারা অলিম্পিক কমিটির ওয়েবসাইটের মাধ্যমে অনুরাগীরা প্যারিস ২০২৪ প্যারা লিম্পিকের খবর জানতে পারবেন।