টি-২০ বিশ্বকাপ নিয়ে দাপুটে মনোভাব কামিন্সের, অস্ট্রেলিয়া ছাড়া বাছলেনই না আর কোনো দলকে

আইসিসি টি-টোয়েন্ট বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন বাকি। ইতিমধ্যে প্রত্যেকটি দল নিজেদের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে।…

আইসিসি টি-টোয়েন্ট বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন বাকি। ইতিমধ্যে প্রত্যেকটি দল নিজেদের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে। এই মুহূর্তে দাঁড়িয়ে প্রত্যেকটি দলের পরিকল্পনা হল, যে কোনো মূল্যে বিশ্বকাপটি নিজেদের নাম করতে হবে। তাই এখন থেকেই প্রত্যেক দলের খেলোয়াড়রা নিজেদের নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। অন্যদিকে, বেশ কিছু তারকাদের প্রস্তুতি চলছে আইপিএলের মাধ্যমে।

আসন্ন এই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ইতিমধ্যে অনেকেই নিজের মতামত রাখতে শুরু করে দিয়েছেন। ঠিক সেরকমই এবার অবাক করা বক্তব্য রেখেছেন একদিনের বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)। তাকে একটি শো তে প্রশ্ন করা হয়েছিল, কোন চারটি দল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করবে৷ সেখানে সকলের থেকে কিছুটা ভিন্ন উত্তর দিতে শোনা গেছে অস্ট্রেলিয়ার ওডিআই এবং টেস্টের অধিনায়ককে।

প্যাট কামিন্সকে চার সম্ভাব্য কোয়ালিফায়ারের নাম জানতে চাওয়া হলে, তিনি বলেন, “নিশ্চিত ভাবে অস্ট্রেলিয়া। আর বাকি তিন দলকে আপনি বেছে নিতে পারেন।” উপস্থাপিকাও হয়তো প্যাট কামিন্সের এই জবাবে কিছুটা হতচকিত হন। তাই তিনি ফের নিশ্চিত হতে কামিন্সকে প্রশ্ন করেন, ‘কোন তিন দলকে আপনি চান!’ জবাবে হেসে কামিন্সকে বলতে শোনা গেছে, “আমি এটা নিয়ে ভাবিই না, পাত্তাই দিই না। আপনি আপনার পছন্দ মতো তিনটি দল বেছে নিতে পারেন।”

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই আত্মবিশ্বাসী প্যাট কামিন্স। সেটি ধরা পড়েছে তার উক্তিতেই। তবে এই টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন না। ওই ইভেন্টে নেতৃত্ব দিতে দেখা যাবে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়ক মিচেল মার্শ (Mitchell Marsh)। যাই হোক, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ওডিআই বিশ্বকাপ জয়ের পর এবার অজিদের নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপ।