Categories: Sport

KKR-PBKS ম্যাচে ভাঙল একধিক রেকর্ড, কোন কোন নজির স্থাপন হল, দেখে নিন একনজরে

এই বছর আইপিএলে (IPL 2024) প্রায় প্রতিটি ম্যাচেই ক্রিকেটারদের দুরন্ত পারফরম্যান্সের মাধ্যমে একাধিক রেকর্ড তৈরি হচ্ছে।গতকাল ইডেন গার্ডেন্সে আইপিএলে কলকাতা নাইট রাইডার্স গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাব কিংসের (Kolkata Knight Riders vs Punjab Kings match) বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচের প্রথম থেকেই ব্যাটসম্যানদের দাপট লক্ষ্য করা যাচ্ছিল। তাদের দুরন্ত ব্যাটিং পারফরম্যান্সের মাধ্যমে গতকাল আইপিএলে একাধিক রেকর্ড তৈরি হয়। এই রেকর্ডগুলি নিয়ে এখানে আলোচনা করা হল।

গতকাল ম্যাচে পাঞ্জাব কিংস প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে কলকাতার হয়ে সুনীল নারিন এবং ফিল সল্ট ওপেনিং করতে আসেন। দুজনেই স্কোরবোর্ড দ্রুত এগিয়ে নিয়ে যান। নারিনের ব্যাট থেকে ৩২ বলে ৪ টি ছয় এবং ৯ টি চারের মাধ্যমে মোট ৭১ রান আসে। এছাড়াও সল্ট ৩৭ বলে ৬ টি চার এবং ৬ টি ছয়ের মাধ্যমে মোট ৭৫ রান করেন। এরপর অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ১০ বলে ২৮ রানে ভর করে কলকাতা ২৬২ রানের বিশাল লক্ষমাত্রা দেয়।

তবে এই রান তাড়া করতে নেমে অবিশ্বাস্যভাবে পাঞ্জাব কিংস জয় তুলে নিয়ে ইতিহাস তৈরি করে। দ্বিতীয় ইনিংসে ওপেন করতে এসে জনি বেয়ারস্টোর ব্যাট থেকে মাত্র ৪৮ বলে ৯ টি ছয় এবং ৮ টি চারের মাধ্যমে মোট অপরাজিত ১০৮ রান আসে। শশাঙ্ক সিং মাত্র ২৮ বলে ৮ টি ছয় এবং ২ টি চারের মাধ্যমে মাধ্যমে মোট ৬৮ রান করেন।

কলকাতা নাইট রাইডার্স বনাম পাঞ্জাব কিংসের ম্যাচে হওয়া রেকর্ড সমূহ:

১) ২৬২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে পাঞ্জাব কিংসের এই জয়টি টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ সফল রান তাড়া করার জন্য একটি নতুন বিশ্ব রেকর্ড গড়েছে। গত বছর দক্ষিণ আফ্রিকা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৫৯ রান তাড়া করে জয় তুলে নিয়ে রেকর্ড স্থাপন করেছিল যা গতকাল পাঞ্জাব ভেঙে দেয়। অন্যদিকে আইপিএলে এই বছরই রাজস্থান রয়্যালস কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২২৪ রান তাড়া করে জয় তুলে নিয়ে দৃষ্টান্ত তৈরি করেছিল।

২) গতকাল আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম পাঞ্জাব কিংসের ম্যাচে ইডেন গার্ডেন্সে ছয়ের বন্যা বয়ে যায়। দুই ইনিংস মিলিয়ে গতকাল ম্যাচে মোট ৪২ টি ছয় এসেছে যা আইপিএল সহ বিশ্বের কোনো একটি টি-টোয়েন্টি ম্যাচে হওয়া সর্বোচ্চ সংখ্যক ছয়। পাঞ্জাব কিংস দ্বিতীয় ইনিংসে গতকাল ২৪ টি ছয় মারে‌। এই সংখ্যক ছয় এখনও পর্যন্ত কোনো দল টি-টোয়েন্টি ক্রিকেটে এক ইনিংসে মারতে পারিনি।

৩) এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের ওপেনার সুনীল নারিন এবং ফিল সল্টের সঙ্গে পাঞ্জাব কিংসের দুই ওপেনার জনি বেয়ারস্টো এবং প্রভসিমরন সিং অর্ধ শতরান করে রেকর্ড গড়েছেন। এই প্রথম বিশ্বের কোনো টি-টোয়েন্টি ম্যাচে দুই দলের ৪ ওপেনার একসঙ্গে শতরান করলেন।

TechGup Desk

TechGup এর নতুন ও অভিজ্ঞ লেখকরা এই প্রোফাইল থেকে খবর লেখেন। মূলত যৌথ প্রচেষ্টায় যে খবরগুলি লেখা হয়, সেগুলি এই প্রোফাইল থেকে পাবলিশ করা হয়।

Share
Published by
TechGup Desk

Recent Posts

জানুয়ারিতে আসছে Maruti Suzuki-র প্রথম বৈদ্যুতিক গাড়ি, ভারত থেকে রপ্তানি বিশ্বজুড়ে

Maruti Suzuki অনেকদিন ধরেই eVX কোডনেমের একটি ইলেকট্রিক গাড়ির উপর কাজ করছে৷ যার কনসেপ্ট ভার্সন…

46 mins ago

ডার্বি বাতিলের পর‌ এবার নবাবের শহরে চ্যারিটি ম্যাচে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান, খেলা হবে এই ক্রিকেট স্টেডিয়ামে

এই বছর ডুরান্ড কাপের গ্ৰুপ পর্বে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু আরজি…

1 hour ago

Kuldeep Yadav: ‘মনে হয় পরিবারের কাউকে হারিয়েছি’, প্রয়াত এই লেজেন্ডকে নিজের আইডল বলে জানালেন কুলদীপ

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও কুলদীপ যাদব বল হাতে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি সম্প্রতি শেষ হওয়া…

2 hours ago

Poco Pad 5G ভারতে 12 ইঞ্চি ডিসপ্লে ও 10000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, প্রথম সেলে 4000 টাকা ছাড়

পোকো আজ ভারতে তাদের প্রথম ট্যাবলেট Poco Pad 5G লঞ করেছে। 5G সাপোর্টের এই ট্যাবলেটের…

2 hours ago

স্মার্ট ফিচার্সের সঙ্গে স্মার্ট ক্যামেরা, ফাঁস হল Honor 200 Smart-এর দাম সহ প্রচুর তথ্য

Honor তাদের 200 সিরিজে একটি নতুন স্মার্টফোন যুক্ত করছে বলে খবর পাওয়া গিয়েছে। নতুন মডেলটির…

2 hours ago

Flipkart Minutes: অর্ডারের 13 মিনিটের মধ্যে ডেলিভারি, কফি খেতে খেতে ল্যাপটপ হাতে পেল ক্রেতা

ই-কমার্স প্ল্যাটফর্মগুলির মধ্যে দ্রুততম প্রোডাক্ট ডেলিভারির প্রতিযোগিতা রয়েছে। ব্লিঙ্কিট দাবি করে তালা ১০ মিনিটেই প্রোডাক্ট…

3 hours ago